সিরিয়ায় বিমান হামলা : নারী-শিশুসহ নিহত ১০

Anweshan Desk

Anweshan Desk

১৮ জানুয়ারী ২০২৪, ১৮:৫২ পিএম


সিরিয়ায় বিমান হামলা : নারী-শিশুসহ নিহত ১০

সিরিয়ার দক্ষিণাঞ্চলের সীমান্তবর্তী সোয়েইদা প্রদেশে বিমান হামলা চালানো হয়েছে। এতে অন্তত ১০ জন বেসামরিক লোক নিহত হয়। নিহতদের মধ্যে চার নারী ও দুই মেয়ে রয়েছে, যাদের বয়স পাঁচ বছরের কম। এই হামলার সন্দেহের তীর জর্ডানের দিকে। তবে জর্ডানের পক্ষ থেকে এই হামলার বিষয়ে এখনো কোনো বিবৃতি দেয়া হয়নি। খবর স্থানীয় সংবাদ মাধ্যম সোয়েইদা২৪ এবং আল জাজিরার।

 

সংবাদমাধ্যম সোয়েইদা২৪ জানায়, বিমান হামলায় মালহা শহরে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে আরমান শহরে অন্তত দুটি বাড়ি ধসে পড়েছে। এতে ১০ জনের প্রাণ গেছে। তাঁদের মধ্যে চার নারী ও দুটি শিশু রয়েছে। শিশুদের বয়স ৫ বছরের কম।

 

এর আগেও সিরিয়ায় হামলা চালিয়েছে জর্ডান। মূলত সীমান্ত এলাকায় অস্ত্র চোরাকারবারি ও মাদক পাচারকারীদের কার্যক্রম বাধাগ্রস্ত করতে এসব অভিযান চালানো হয়। তবে সর্বশেষ হামলার লক্ষ্যবস্তু নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে প্রশ্ন উঠেছে।

 

আরমানের বাসিন্দা মুরাদ আল-আব্দুল্লাহ আল জাজিরাকে বলেন, যা ঘটেছে তা শিশু ও নারীদের বিরুদ্ধে একটি গণহত্যা ছিল। গ্রামগুলোকে লক্ষ্য করে যে বিমান হামলা চালানো হয়েছে তা কোনোভাবেই মাদক পাচারকারীদের বিরুদ্ধে লড়াই হিসেবে চিহ্নিত করা যায় না।

 


Link copied