'ইজরায়েলের উপর আল্লাহর গজব' বলার সময় হার্ট অ্যাটাক হয়ে মৃত্যু

Anweshan Desk

Anweshan Desk

১৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫১ পিএম


'ইজরায়েলের উপর আল্লাহর গজব' বলার সময় হার্ট অ্যাটাক হয়ে মৃত্যু

তুরস্কের পার্লামেন্টে বিরোধী ফেলিসিটি পার্টির হাসান বিটমেজ (৫৪) নামক একজন  তুর্কি সংসদ সদস্য ইজরায়েল ও সরকারকে নিয়ে কঠোর সমালোচনা করে অভিশাপ দেয়ার সময় সংসদেই হার্ট অ্যাটাক করেন। এরই দু'দিন পর গত বৃহস্পতিবার তিনি মৃত্যুবরণ করেন। খবর রয়টার্স এর।

পার্লামেন্টের লাইভ ভিডিও সম্প্রচারের ফুটেজে হাসান বিটমেজের আকস্মিক পতন ধরা পড়ে যখন তিনি তার বক্তৃতা শেষ করেন, এই সময় তিনি ইজরায়েলের কঠোর সমালোচনা ও গাজার সংঘাত সত্ত্বেও ইসরায়েলের সাথে বাণিজ্য সম্পর্ক বজায় রাখার জন্য রাষ্ট্রপতি তাইয়্যেপ এরদোগানের ক্ষমতাসীন একে পার্টিকে নিন্দা করেছিলেন। পডিয়ামে একটি ব্যানার রেখে লেখা ছিল: "খুনি ইসরাইল; সহযোগী AKP,"। তাছাড়া,  সরকারের বিরুদ্ধে "ফিলিস্তিনিদের রক্ত" আছে এবং গাজায় ইজরায়েলের সামরিক পদক্ষেপে সরকারের পরোক্ষ  অবদান রাখার অভিযোগও আনেন তিনি।

তিনি অভিযোগ করেন, "আপনি জাহাজ গুলিকে ইজরায়েলে যাওয়ার অনুমতি দেন এবং আপনি নির্লজ্জভাবে একে বাণিজ্য বলছেন... আপনিও ইজরায়েলের সহযোগী,"। "আপনার হাতে ফিলিস্তিনিদের রক্ত ​​আছে, আপনি সহযোগী। গাজায় ইজরায়েলের প্রতিটি বোমায় আপনি অবদান রাখেন," তিনি যোগ করেন। "ইতিহাসের আযাব থেকে রেহাই পেলেও, আল্লাহর গজব থেকে ইজরায়েল এবং আপনি কেউই বাঁচতে পারবেন না," বলে তিনি মন্তব্য করেন।

বক্তৃতা শেষ করতেই তিনি হার্ট অ্যাটাকে লুটে পড়েন এবং সহকর্মী সাংসদরা তাকে সাহায্য করতে ছুটে আসেন।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা রয়টার্সকে  বলেছেন যে বিটমেজের হার্টের স্পন্দন বন্ধ হয়ে যায়, তারপরে তাকে সংসদে পুনরুজ্জীবিত করা হয় এবং ২০ মিনিটের মধ্যে হাসপাতালে স্থানান্তর করা হয়। তার রক্তনালী পরীক্ষা করে দেখা যায় তার হৃদপিণ্ডের দুটি প্রধান শিরা সম্পূর্ণরূপে ব্লক হয়ে গেছে। "

হাসান বিটমেজ সেন্টার ফর ইসলামিক ইউনিয়ন রিসার্চের চেয়ারম্যান ছিলেন এবং ইসলামিক বেসরকারী সংস্থার সাথে জড়িত ছিলেন।


Link copied