বাংলাদেশ এগিয়ে গেছে, পেছনে পড়ে আছে পাকিস্তান : নওয়াজ শরীফ

Anweshan Desk

Anweshan Desk

২২ অক্টোবর ২০২৩, ১২:০১ পিএম


বাংলাদেশ এগিয়ে গেছে, পেছনে পড়ে আছে পাকিস্তান : নওয়াজ শরীফ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, এক সময় বাংলাদেশিদের (তৎকালীন পূর্ব পাকিস্তান) পাট উৎপাদনকারী হিসেবে অবজ্ঞা করা হতো। কিন্তু এখন সেই বাংলাদেশই এগিয়ে গেছে, আর পাকিস্তান পিছিয়ে গেছে। চার বছরের নির্বাসিত জীবনের অবসান ঘটিয়ে ২১ অক্টোবর শনিবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই লাহোরে এক জনসভায় যোগ দিয়েছেন তিনি। এ সময় তার মুখে বাংলাদেশের উন্নয়ন নিয়ে এমন ভূয়সী প্রশংসা শোনা যায়। খবর দ্য ডনের।

বাংলাদেশের উন্নয়ন নিয়ে নওয়াজ শরীফের বক্তব্যের একটি ভিডিও মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টু্ইটার) প্রকাশ করেছেন সিদান্ত সিবাল নামের এক ব্যক্তি। ওই ভিডিওতে নওয়াজ শরীফকে বলতে শোনা যায়, ‘পূর্ব ও পশ্চিম পাকিস্তান আলাদা না হলে বর্তমান পাকিস্তান এক বিশাল অর্থনৈতিক করিডোরে পরিণত হত। যাকে ভারতও গুরুত্ব দিত। বাংলাদেশ অর্থাৎ পূর্ব পাকিস্তানের সঙ্গে থাকলে আমরা এগিয়ে যেতাম।’

তিনি আরও বলেন, পূর্ব পাকিস্তানে পাট ছাড়া আর কী উৎপাদন হত। অথচ আজ সেই দেশ পাকিস্তানকে পেছনে ফেলে কোথায় এগিয়ে গেছে। বাংলাদেশ থেকে আমরা কেন পিছিয়ে পড়লাম, পাকিস্তানের মানুষের তা জানার অধিকার আছে।

এদিন গাজা উপত্যকায় ইসরায়েরের চলমান বোমা হামলার নিন্দা জানান নওয়াজ। তিনি বলেন, আমরা ফিলিস্তিনিদের ওপর এই বর্বরতার নিন্দা জানাই। আল্লাহ ফিলিস্তিনকে সাহায্য করুন। ফিলিস্তিন ইস্যুর যথাযথ সমাধান নিশ্চিতে বিশ্ব নেতৃত্বকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


Link copied