গাজায় হাসপাতালে বোমা হামলার ঘটনায় নরেন্দ্র মোদীর শোক প্রকাশ

Anweshan Desk

Anweshan Desk

১৯ অক্টোবর ২০২৩, ০৯:৩৮ এএম


গাজায় হাসপাতালে বোমা হামলার ঘটনায় নরেন্দ্র মোদীর শোক প্রকাশ

গাজার আল আহলি হাসপাতালে বোমা হামলায় প্রাণহানির ঘটনায় সমবেদনা জানাতে ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি নিহতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। খবর এনডিটিভির।

গত মঙ্গলবার রাতে হাসপাতালে ওই হামলায় ৪৭১ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। তারা এই হামলার জন্য ইজরায়েলকে দায়ী করেছে। এ ঘটনায় আরব বিশ্ব ও বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ বিক্ষোভ হয়েছে।

তবে ইজরায়েল হামলার অভিযোগ অস্বীকার করেছে। তারা এই হামলার দায় চাপিয়েছে প্যালেস্টাইন ইসলামি জিহাদের (পিআইজে) ওপর। ইজরায়েলের দাবি, তাদের রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে ওই হাসপাতালে আঘাত হেনেছে।

অবশ্য পিআইজে ইজরায়েলের দাবি প্রত্যাখ্যান করে বলেছে, হামলায় যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, সে ধরনের ধ্বংসাত্মক অস্ত্র তাদের কাছে নেই।

ভারতের প্রধানমন্ত্রী এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) এক বার্তায় বলেন, ‘আমি ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছি। আল-আহলি আল-আরাবি হাসপাতালে বেসামরিক নাগরিকদের হতাহতের বিষয়ে আমি শোক জানিয়েছি। আমরা ফিলিস্তিনি জনগণের জন্য মানবিক সহায়তা পাঠানো অব্যাহত রাখব।’


Link copied