পাকিস্তানে তালেবানের গুলিতে নিহত ৬ পুলিশ সদস্য

Anweshan Desk

Anweshan Desk

১৬ নভেম্বর ২০২২, ২৩:০১ পিএম


পাকিস্তানে তালেবানের গুলিতে নিহত ৬ পুলিশ সদস্য

ছবি : রয়টার্স

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে সন্ত্রাসীদের অতর্কিত হামলায় পুলিশের ছয় কর্মকর্তা নিহত হয়েছেন। আজ বুধবার গাড়িতে করে টহল দেওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে। ইতোমধ্যে পাকিস্তান তালেবান এ হামলার দায় স্বীকার করেছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, আজ সকাল ৭টার দিকে আফগান সীমান্ত থেকে ১০০ কিলোমিটার দূরের শাহাব খেল গ্রামে টহলরত পুলিশের গাড়িতে বন্দুকধারীরা স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে হামলা চালায়। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের জেলা কর্মকর্তা জানিয়েছেন, দুই পাশ থেকে ছোড়া গুলিতে ছয় পুলিশ কর্মকর্তা সবাই নিহত হন। পুলিশের এক কর্মকর্তা নিহত ব্যক্তিদের এ সংখ্যা নিশ্চিত করেছেন।

পাকিস্তানি তালেবান এক বিবৃতিতে জানিয়েছে, পুলিশ সদস্যরা অভিযান চালানোর জন্য তাদের ঘাঁটির দিকে আসছিল। তখন তাদের গুলি করা হয়। পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ লুট করে নেওয়ার পর তালেবান সদস্যরা নিরাপদে ঘাঁটিতে ফিরে গেছে।

হামলার ঘটনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ শোক প্রকাশ করে বলেছেন, সন্ত্রাসবাদ দেশটির অন্যতম সমস্যা। তাই পাকিস্তানকে নিরাপদ করতে 'সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ' নেওয়া হবে।

৮৫ বার পঠিত


Link copied