কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে অ্যালকোহল রাখার সিদ্ধান্ত

Anweshan Desk

Anweshan Desk

১০ সেপ্টেম্বর ২০২২, ১২:২৫ পিএম


কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে অ্যালকোহল রাখার সিদ্ধান্ত

আসন্ন ফুটবল আসরে বিশ্বব্যাপী সমর্থকদের কথা মাথায় রেখে কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে অ্যালকোহল রাখার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। কাতারের নিজস্ব রীতিনীতির কথা মাথায় রেখে প্রাথমিকভাবে আলোচনা হয়েছিল যে আসন্ন বিশ্বকাপে স্টেডিয়াম ও ফ্যানজোনে উন্মুক্তভাবে অ্যালকোহল পানের ব্যবস্থা রাখা হবে না।

 

তবে এখন সেই অবস্থান থেকে সরে এসেছেন কাতার বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষ। আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের জানিয়েছেন, কাতার বিশ্বকাপেও স্টেডিয়ামে দর্শকদের অ্যালকোহলের ব্যবস্থা থাকবে।

 

বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে ধর্মীয় রীতিনীতি ও অনুশাসনের কারণে অ্যালকোহল পানের বিষয়টি খুব একটা ভালোভাবে নেওয়া হয় না। এ কারণেই বিশ্বকাপে এটি নিষিদ্ধ রাখার প্রস্তাবও দেওয়া হয়েছিল, তবে শেষ পর্যন্ত সেটি হচ্ছে না। স্টেডিয়ামসহ বিশ্বকাপের ফ্যান জোন ও লাইসেন্সধারী হোটেলেও পাওয়া যাবে অ্যালকোহল।

 

নাসের আল খাতের বলেছেন, ‘স্টেডিয়ামে অ্যালকোহল থাকবে। আমরা অন্যান্য সব বিশ্বকাপের মতোই এগোচ্ছি, যেখানে এটি স্বাভাবিক বিষয়। কাতার বিশ্বকাপ অন্যান্য কোনো আসরের চেয়ে আলাদা নয়। তবে ম্যাচের শুধু  একটি নির্দিষ্ট সময়ে অ্যালকোহল সরবরাহ বন্ধ থাকবে।

 

এর কারণ জানিয়ে তিনি বলেন, ‘এসব ম্যাচ অনেকেই পরিবার ও শিশুদের নিয়ে দেখবে। তাদেরকে অ্যালকোহলমুক্ত অভিজ্ঞতা দেওয়ার জন্য দিনের একটি নির্দিষ্ট সময় ছেড়ে দিবো আমরা। বাকি সময়টা দর্শকরা নিজেদের মতো করে অ্যালকোহল পান করতে পারবে। ফ্যান জোন এবং হোটেলেও অ্যালকোহল সার্ভ করা হবে।’

২৩৮৩ বার পঠিত


Link copied