জেরুজালেমে ফিলিস্তিনি সন্ত্রাসীর গুলিতে ৮ জন আহত

Anweshan Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৪ অগাস্ট ২০২২, ১৯:৫১ পিএম


জেরুজালেমে ফিলিস্তিনি সন্ত্রাসীর গুলিতে ৮ জন আহত

 জেরুজালেমের ওল্ড সিটিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ফিলিস্তিনি এক বন্দুকধারী সন্ত্রাসীর গুলিতে কমপক্ষে আটজন আহত হয়েছেন। এদের মধ্যে চারজন আমেরিকান নাগরিক। খবর জেরুজালেম পোস্টের। 

 

 

রবিবার ভোরে ওয়েস্টার্ন ওয়ালের কাছে এই হামলার ঘটনা ঘটে। পুলিশের বরাত দিতে সংবাদপত্রটি জানিয়েছে,  বন্দুক হামলায় আহত একজন গর্ভবতী নারীসহ দু'জনের অবস্থা গুরুতর। গর্ভবতী ওই নারীকে জরুরি ভিত্তিতে সন্তান প্রসবের জন্য পাশের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর পাকস্থলীতে গুলি লেগেছে এবং সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি একটি সন্তান প্রসব করেছেন। বাচ্চাটির অবস্থাও গুরুতর। গুরুতর আহত অপর ব্যক্তির মাথা ও গলায় গুলি লেগেছে।

 তীর্থযাত্রীরা যখন পবিত্র ওই স্থানটিতে প্রার্থনা শেষ করে ফিরে যাচ্ছিল তখন সন্দেহভাজন ওই ব্যক্তি তাদের ওপর গুলি চালায়। হামলাকারী ব্যক্তি প্রথমে সেখান থেকে পালিয়ে গেলেও পরে তিনি ইসরায়েলি পুলিশের কাছে গিয়ে ধরা দেন। তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে হামলাকারী সন্ত্রাসী পূর্ব জেরুসালেমের একজন ফিলিস্তিনি বাসিন্দা।

পুলিশ আরো জানিয়েছে, ২৬ বছর বয়সী এই ব্যক্তির অতীতেও অপরাধমূলক কর্মকাণ্ড করার রেকর্ড রয়েছে। কিন্তু কোনো জঙ্গি গ্রুপের সঙ্গে তার সম্পর্ক আছে কি না সে বিষয়ে পুলিশ এখনও কিছু জানতে পারেনি। পুলিশ গুলির এই ঘটনাকে সন্ত্রাসী তৎপরতা বলে উল্লেখ করেছে।

ইসরায়েলে মার্কিন রাষ্ট্রদূত টম নিডস টুইটারে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

 এ ঘটনায় ইসরায়েলি প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, "নিরাপত্তা বাহিনী ঘৃণ্য সন্ত্রাসীকে ধরতে কাজ করছে এবং তাকে ধরা না হওয়া পর্যন্ত থামবে না।" 

তিনি আরো বলেন, " যারাই আমাদের ক্ষতি করার চেষ্টা করবে, বেসামরিক লোকদের ওপর হামলা চালাবে, তাদেরকে অবশ্যই চরম মূল্য দিতে হবে।"

অন্যদিকে ফিলিস্তিনি সন্ত্রাসবাদি সংগঠন হামাসের মুখপাত্র ফাওজি বারহাউম এই হামলাকে "প্রতিরোধের একটি সাহসী পদক্ষেপ হিসাবে" আখ্যায়িত করে এর বৈধতা দেয়ার চেষ্টা করেছেন। 

 

১২৮ বার পঠিত


Link copied