পল্লীকবি রাধাপদ রায়ের উপর ন্যাক্কারজনক হামলা

Anweshan Desk

Forhad Hossain Fahad

০২ অক্টোবর ২০২৩, ১৮:২২ পিএম


পল্লীকবি রাধাপদ রায়ের উপর ন্যাক্কারজনক হামলা

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার স্বভাবকবি খ্যাত পল্লীকবি রাধাপদ রায়ের (৮০) ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। হামলায় গুরুতর আহত হয়ে তিনি নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে কবির নিজ গ্রামে কবির ওপর এ হামলার ঘটনা ঘটে। নাগেশ্বরী থানার অফিসার ইন চার্জ (ওসি) আশিকুর রহমান কবির ওপর হামলার সত্যতা নিশ্চিত করেছেন। 

রাধাপদ সরকার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোদ্ধারের পাড় গ্রামের বাসিন্দা। এ ঘটনায় রাধাকান্ত দাসের ছেলে শ্রী যুগল রায় অভিযুক্তদের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা করেন। অভিযুক্ত মো. রফিকুল ইসলাম ও কদুর আলী ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। ঘটনার পর থেকে তারা পলাতক। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জেরে শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাধাপদ রায়ের ওপর হামলা চালান মো. রফিকুল ইসলাম ও কদুর আলী নামের দুই ভাই। এ সময় তারা দেশীয় অস্ত্র দিয়ে কবির শরীরের বিভিন্ন অংশে আঘাত করে চলে যান। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন তিনি। অভিযুক্তরা একই ইউনিয়নের কচুয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন কবি বলেন, শনিবার সকালে আমার বাড়ির পশ্চিমে ডুবুরির ব্রিজের পাশে রফিকুল ও তার ভাই আমার ওপর আকস্মিক হামলা চালায়। হামলায় আমার পিঠে ও ঘাড়ে অনেকগুলো ক্ষতের সৃষ্টি হয়েছে। আমি এখন নাগেশ্বরী হাসপাতালে ভর্তি আছি।

ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন বিভিন্ন সাংস্কৃতিক কর্মী এবং অনলাইন একটিভিস্টরা। তারা অবিলম্বে এই ঘটনায় অভিযুক্ত হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবিও জানাচ্ছেন।

এবিষয়ে নাগেশ্বরী থানার ওসি মো. আশিকুর রহমান বলেন, ' আমরা খবর পেয়ে তাকে দেখার জন্য হাসপাতালে গিয়েছি। এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'


Link copied