আনোয়ারায় হিন্দুদের ওপর মুসলমান ভূমিদস্যুদের সন্ত্রাসী হামলা

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৩ অগাস্ট ২০২২, ১৬:৫৫ পিএম


আনোয়ারায় হিন্দুদের ওপর মুসলমান ভূমিদস্যুদের সন্ত্রাসী হামলা

 চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় হিন্দু ধর্মালম্বীদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। একদল মুসলমান ভূমিদস্যু হিন্দুদের জমি দখলের জন্যে এ হামলা চালিয়েছে বলে ভূক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

May be an image of 1 person

 সোমবার  (১ আগস্ট) উপজেলার বারখাইন ইউনিয়নের ঝিওরী গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত হয়েছেন রকেট দত্ত  নামের একজন হিন্দু প্রবাসী। স্থানীয় সূত্রে জানা গেছে, মোঃ সাইদুল ইসলাম ওরফে সালাউদ্দিন জিয়া, মোঃ সুমন, মোঃ রুবেল, মোঃ হাসান, মহিউদ্দিন ওরফে মহিদ্দা ও মোঃ রবি সহ বেশ কয়েকজন স্থানীয় ভুমিদস্যু দীর্ঘদিন ধরে এলাকায় সন্ত্রাসের সিন্ডিকেট পরিচালনা করে আসছে। এর পাশাপাশি ধর্মীয় সংখ্যালঘুদের জমি দখলের চেষ্টাও তারা করে আসছে। গত  রবিবার এই ভূমিদস্যুদের নেতৃত্বে ২৫-৩০ জনের একটি হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা চালায়। এতে বাঁধা দেয়ার চেষ্টা করলে ভুক্তভোগীদের ওপর সন্ত্রাসী হামলা চালায় ভুমিদস্যুরা। হামলায় গুরুতর আহত হন রকেট দত্ত  নামের একজন হিন্দু প্রবাসী। ঘটনার পরপরই স্থানীয় এক হাসপাতালে চিকিৎসার জন্যে নেয়া হয় তাঁকে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত ঐ হাসপাতালে এখনো চিকিৎসা নিচ্ছেন তিনি। 

May be an image of 5 people and people standing

ভুক্তভোগীদের অভিযোগ,  এই সন্ত্রাসী চক্র ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন প্রভাবশালী নেতা ও প্রশাসনের ছত্রছায়ায় প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। এর আগেও সংখ্যালঘুদের হামলা ও নির্যাতন চালিয়েছে এরা। কিন্তু প্রশাসনের কাছ থেকে কোন প্রতিকার না পেয়ে সবকিছু নীরবে সহ্য করতে বাধ্য হচ্ছেন তাঁরা। 

 

৫৫৭ বার পঠিত

মানবাধিকার থেকে আরও


Link copied