নওগাঁয় হেলমেট - মাস্ক পরে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

Anweshan Desk

স্থানীয় প্রতিনিধি

১৯ নভেম্বর ২০২৩, ১১:১৪ এএম


নওগাঁয় হেলমেট - মাস্ক পরে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

নওগাঁ শহরের ইয়াদ আলীর মোড়ে কামাল আহমেদ (৫২) নামক বিএনপির এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার রাত ৯টায় হেলমেট ও মাস্ক পরা কয়েকজন দুর্বৃত্ত তাঁর ওপর এই হামলা চালায়। পরে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত কামাল আহমেদ পৌরসভার রজাকপুর মহল্লার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক তিনি। নওগাঁ জেলা ট্রাক পরিবহন বন্দোবস্তকারী সমবায় সমিতির সদস্য এবং নওগাঁ নজরুল একাডেমির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) নওগাঁ জেলা কমিটির সদস্য ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ অন্বেষণ নিউজকে জানায়,  রাত ৯টার দিকে কামাল আহমেদ সান্তাহার রেলস্টেশন এলাকা থেকে অটোরিকশায় চড়ে বাড়ি ফিরছিলেন। এসময়  নওগাঁ-সান্তাহার মহাসড়কের ইয়াদ আলীর মোড় এলাকায় এলে হঠাৎ করেই মুখোশধারী ও হেলমেট পরা ছয় যুবক তিনটি মোটরসাইকেল নিয়ে অটোরিকশাটির গতিরোধ করে। কামাল আহমেদকে অটোরিকশা থেকে নামিয়ে ওই সন্ত্রাসীরা  ধারালো অস্ত্র দিয়ে ঘাড়ে ও পিঠে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর জখম অবস্থায় কামাল আহমেদকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শনিবার রাতে নওগাঁ সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক কামাল হোসেন বলেন, ‘হাসপাতালে নেয়ার আগেই রোগীটির মৃত্যু হয়েছে। তার শরীরের ঘাড়ে ও পিঠে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে।’

এ ঘটনায় নওগাঁ জেলা বিএনপির সদস্যসচিব বায়েজিদ হোসেন বলেন, ‘চলমান আন্দোলনে বিএনপির নেতা–কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে টার্গেট করে হামলা চালানো হচ্ছে। পুলিশ প্রশাসনও নীরব। এ নিয়ে নওগাঁর রানীনগর, আত্রাই ও সদর উপজেলায় সাম্প্রতিক সময়ে পাঁচটি ঘটনা ঘটল। কিন্তু এসব ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বিরোধী শক্তিকে কোণঠাসা করতে ভয়ের সংস্কৃতি তৈরি করা হচ্ছে।’

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল আহমেদ বলেন, মরদেহের পিঠে ও ঘাড়ে চাপাতি জাতীয় ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। কেন বা কারা তাকে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। দুর্বৃত্তদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।


Link copied