টাঙ্গাইলে তিনটি মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর

Anweshan Desk

মানবাধিকার ডেস্ক

১৫ জুলাই ২০২২, ১৩:২৮ পিএম


টাঙ্গাইলে তিনটি মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর

টাঙ্গাইল জেলার মির্জাপুরে  তিনটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে স্থানীয় একদল মুসলমান সন্ত্রাসীরা। এছাড়া, মন্দির প্রাঙ্গণে ৬০টি ফলের গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। 

 

স্থানীয় সূত্রে জানা গেছে, আবুল খায়ের নামে এক উগ্রপন্থী মুসলমানের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে।আবুল খায়ের বকশী বানাইল ইউনিয়নের ভূষুণ্ডি গ্রামের নাসির উদ্দিন বকশীর ছেলে।পৃথক হামলার এ ঘটনার কথা উল্লেখ করে মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেছে মন্দির কমিটি। এতে বলা হয়েছে, গত সোমবার (১১ জুলাই) সকালে উপজেলার বানাইল ইউনিয়নের পানিশাইল গ্রামে এবং গত বুধবার (১৩ জুলাই) বিকেলে একই ইউনিয়নের ভূষুুণ্ডি গ্রামের মোট তিনটি মন্দিরে হামলা চালানো হয়।

হামলাকারীরা মন্দিরগুলোর ক্ষতিসাধনসহ কয়েকটি প্রতিমা ভাঙচুর করে। এ সময় তারা ভূষুণ্ডি রথখোলা মন্দিরের মাঠের চারপাশের প্রায় অর্ধশত গাছ কেটে ফেলে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

 মন্দির কমিটির প্রধান উপদেষ্টা জগদীশ চন্দ্র প্রামাণিক বলেন, বিকেলে তার সামনেই আবুল খায়ের বকশীর নেতৃত্বে ২৫-৩০ জন লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র হাতে নিয়ে মন্দিরে হামলা চালিয়ে তিনটি মূর্তি ভাঙচুর করে। এ ছাড়া ৫০-৬০টি ফলজ গাছ কেটে ফেলে। আমি ওই সময় বাধা দিলে তারা আমার ওপর হামলা চালাত। ভয়ে আমি কিছু বলিনি। রাতে বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে এবং ১০-১২ জনকে অজ্ঞাতনামা রেখে থানায় অভিযোগ করেছি।

৬১৬ বার পঠিত


Link copied