চাঁদপুরে 'হেফাজতে রমজানের' তান্ডব : রোজা না রাখায় শ্রমজীবীদের মারধর

Anweshan Desk

Anweshan Desk

২৮ মার্চ ২০২৩, ১৯:২৫ পিএম


চাঁদপুরে 'হেফাজতে রমজানের' তান্ডব : রোজা না রাখায় শ্রমজীবীদের মারধর

রোজা না রেখে হিন্দু দোকানে গিয়ে খাওয়া দাওয়া করায় কয়েকজন শ্রমজীবী মানুষকে মারধর ও কানে ধরাতে দেখা যায় অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে এবং লাঞ্ছিত করা হয় হিন্দু দোকানদারকে। এতে আরও দেখা যায় বিভিন্ন দোকানে গিয়ে হুমকি দেয়া হচ্ছে যে রোজার সময় কোন মুসলিম খাওয়া দাওয়া করলে তাকে শাস্তি দেওয়াপূর্বক দোকান এবং রেস্টুরেন্টের মালিকের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ যেন ইসলামি শরীয়া চলছে দেশে।

এই ঘটনাটি চাঁদপুরের কচুয়ায় উপজেলায়। কচুয়া বাজার কমিটি কর্তৃক  ‘হেফাজতে রমজান’ নামে গঠিত এই মৌলবাদী গোষ্ঠী বাজারের  চায়ের দোকান, রেস্টুরেন্ট, নিন্ম আয়ের মানুষের জন্য ভাতের হোটেলে এরা অভিযান চালিয়ে মানুষজনকে নাযেহাল করছে। দাঁড়ি, টুপি ও পাঞ্জাবি পরা কিছু উগ্রবাদী লোকের নেতৃত্বে বিভিন্ন দোকানে গিয়ে হামলা দেয়া হচ্ছে৷  খাবারের দোকানে যাকে পাচ্ছে তাকেই মারধর ও লাঞ্ছিত করা হচ্ছে। ছাড় দেয়া হচ্ছে না অসুস্থ ব্যক্তিদেরও।

হেফাজতে রমজানের তাণ্ডব 

হিন্দু মালিক পরিচালিত দোকানে গিয়ে বলা হচ্ছে এসব দোকানে কোন মুসলমান এসে খেলে তার দায়-দায়িত্ব ঐ হিন্দু মালিককে নিতে হবে। যে কারণে হিন্দু মালিকরা বাধ্য হয়ে  দোকানগুলিতে ব্যানার লাগিয়ে দিয়েছে, ‘দয়া করে মুসলিম ভাইরা রমজানে এই দোকানে খেতে আসবেন না’। এতে এলাকার শ্রমজীবী মানুষ এবং বিশেষভাবে আতঙ্কে আছেন হিন্দু দোকানদাররা।

এক হিন্দু দোকানদারকে শাসানো হচ্ছে 

এমন আচরণ আমাদের দেশের সংবিধান এবং মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন হলেও খবর নেই পুলিশ প্রশাসন ও স্থানীয় সরকারি প্রতিনিধিদের। যা খুবই হতাশাজনক বলে মন্তব্য করেছেন স্থানীয় মানবাধিকারকর্মীরা। এগুলোকে তালেবানি শাসনের পূর্বাভাস বলেও মন্তব্য করছেন অনেকে।

ভিডিও লিংক :

https://fb.watch/jy9nx2hGtw/


Link copied