বরিশালের হরিনাফুলিয়ায় মন্দিরে কীর্তন গানের সময়ে অতর্কিত হামলা উগ্রপন্থী মুসলমানদের

Anweshan Desk

জাতীয় ডেস্ক

২১ জুলাই ২০২২, ২৩:৪৫ পিএম


বরিশালের  হরিনাফুলিয়ায়  মন্দিরে কীর্তন গানের সময়ে  অতর্কিত হামলা উগ্রপন্থী মুসলমানদের

এবার বরিশাল মহানগরে ২৬ নং ওয়ার্ডে কীর্তন চলাকালে এক মন্দিরে হামলা চালিয়েছে উগ্রপন্থী মুসলমানরা। এতে দশজনেরও বেশী হিন্দু সম্প্রদায়ের মানুষ আহত হয়েছেন। 

May be an image of 1 person and outdoors

গত মঙ্গলবার ( ১৯ জুলাই) রাত সাড়ে নয়টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের হরিনাফুলিয়া গ্রামে এই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে।

 

May be an image of 1 person and indoor

স্থানীয় সূত্রে জানা যায়, হরিনাফুলিয়া  এলাকায় রাধা গোবিন্দ ও দূর্গা মন্দিরে কীর্ত্তন গান চলাকালে হঠাৎ করে কয়েক শত উগ্রপন্থী মুসলমান অতর্কিতভাবে হামলা চালায় কীর্তন শুনতে আসা হিন্দু ধর্মালম্বী এবং আয়োজক পুরোহিতদের ওপর। হামলায় ১০ জনেরও বেশি হিন্দু সম্প্রদায়ের মানুষ আহত হন। এছাড়া, ওই মন্দিরের পূজারী শোভা রানীর শারীরিকভাবে লাঞ্চিত করে  মুসলমান সন্ত্রাসীরা।   মারাত্মকভাবে আহত  পলাশ চন্দ্র দাস (৩৪), অমল চন্দ্র হাওলাদার (৬০)কে দ্রুত চিকিৎসার বরিশাল শের -ই বাংলা মেডিকেল কলেজে নেয়া হয়।  

May be an image of 1 person and sitting

বরিশালের শীর্ষ রাজনীতিবিদদের এই ঘটনা নিয়ে বিবৃতি দিতে না দেখা গেলেও, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বরিশাল জেলা সংসদের সভাপতি নুসরাত জাহান মিম এবং সাধারণ সম্পাদক আলী মোর্তজা সাকিব এই ঘটনার নিন্দা জানিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন। 

May be an image of 1 person

বিবৃতিতে তাঁরা বলেন, "সাম্প্রদায়িক হামলা এখন নিত্তনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। মাত্র কিছুদিন আগেই নড়াইলে হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর হামলা হয়েছে, তাদের বাড়িঘর জ্বালিয়ে দেয়া হয়েছে। এই সাম্প্রদায়িক সন্ত্রাস একদিনে তৈরি হয়নি। সরকার এ সন্ত্রাস মোকাবেলায় শুধুমাত্র চরমভাবে ব্যর্থই নয়, বরং উস্কানিদাতা হিসেবে আবির্ভূত হচ্ছে জনগনের সামনে। ক্ষেত্রবিশেষে আওয়ামিলীগের স্থানীয় নেতাদের মদদেই চলছে সাম্প্রদায়িক হামলা। এবং এই সকল ঘটনার কোনো বিচার না হওয়ায় সাম্প্রদায়িক হামলার ঘটনা দিন দিন বেড়েই চলেছে।"

May be an image of text

 

এছাড়া, এই ঘটনার সাথে জড়িতদের সকলকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তাঁরা। 

 

২৯৭১ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied