ভৈরবে হিন্দু নার্সের রহস্যজনক মৃত্যুঃ 'গলায় ওড়না প্যাঁচানোর দাগ'

Anweshan Desk

জাতীয় ডেস্ক

১২ জুলাই ২০২২, ১৪:৩৩ পিএম


ভৈরবে হিন্দু নার্সের রহস্যজনক মৃত্যুঃ 'গলায় ওড়না প্যাঁচানোর দাগ'

ছবিঃ রিমা প্রামাণিক

কিশোরগঞ্জের ভৈরবে একটি বেসরকারি হাসপাতাল থেকে রিমা প্রামাণিক (১৯) নামে এক হিন্দু নার্সের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার পিরিজপুর গ্রামের সেন্টু প্রামাণিক এবং বিচিত্রা পালের মেয়ে।

 

গতকাল  সোমবার (১১ জুলাই) ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড অর্থোপেডিক্স সেন্টার থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পরে প্রাথমিক প্রতিবেদন তৈরির পর কিশোরগঞ্জ সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের জন্য পাঠায়।  রিমা এই হাসপাতালে দুই বছর ধরে নার্স হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, হাসপাতালের দ্বিতীয় তলার ২০৩ নম্বর স্টাফ আবাসিক কক্ষে ফ্যানের সঙ্গে ওড়না জড়িয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে রিমা। তবে, পুলিশে খবর দেওয়ার আগে রিমার ঝুলন্ত মরদেহ নামিয়ে চিকিৎসা দেওয়ার চেষ্টা করেন তাঁরা।

 

মৃত্যুর আগে রিমা প্রামাণিক একটি চিরকুট লিখে রেখে গেছেন। ওই চিরকুটে ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ লেখা আছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছে। মৌখিক দাবি করলেও তা গণমাধ্যমকে দেখানো হয়নি।

রিমার বড় বোন তনিমা প্রামাণিক জানান, গত বুধবার হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন রিমা। শনিবার হাসপাতাল কর্তৃপক্ষের ফোন পেয়ে বাড়ি থেকে তিনি হাসপাতালে যান। আজ ভোরে হাসপাতাল থেকে ফোন করে  জানানো হয় রিমা আত্মহত্যা করেছেন।  

তনিমা আরও জানান, তিনি গিয়ে রিমার গলায় ওড়না প্যাঁচানোর দাগ দেখতে পান। কিন্তু মরদেহটি ছিল বিছানায় শোয়ানো। বিষয়টি রহস্যজনক বলে তিনি মন্তব্য করেন।

নিহত রিমার মা বিচিত্রা পাল অভিযোগ করেন, আমার মেয়ে পুলিশে চাকরি নিতে ছুটিতে বাড়ি গিয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষের জরুরি ফোন পেয়ে শনিবার সে চলে আসে। আত্মহত্যা করার মতো কোনো ঘটনা ঘটেনি। কিন্তু সে কেন আত্মহত্যা করবে তা আমার কাছে রহস্য মনে হচ্ছে।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. গোলাম মোস্তফা জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ সোমবার সকালে নার্সের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

২১৬০ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied