মীরসরাইয়ে পাকিস্তানি জার্সি পরে শহীদ মিনার ভাঙচুর : যুবক গ্রেফতার

Anweshan Desk

Anweshan Desk

১৮ ডিসেম্বর ২০২৩, ১৯:৫২ পিএম


মীরসরাইয়ে পাকিস্তানি জার্সি পরে শহীদ মিনার ভাঙচুর : যুবক গ্রেফতার

ছবি : মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয়

মীরসরাইয়ে পাকিস্তানের জার্সি পরে শহীদ মিনার ভাঙচুর করে মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয় (২২) নামক এক যুবক। পরে সেই ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিক্রিয়া সৃষ্টি হলে রবিবার (১৭ ডিসেম্বর) বিকালে উপজেলার ৭ নম্বর কাটাছড়া ইউনিয়নের বামনসুন্দর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতার  আব্দুর রহিম কাটাছরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বামন সুন্দর এলাকার ইমন আলী বলি বাড়ির অলি উল্ল্যাহ প্রকাশ শাহাব মিয়ার পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বামন সুন্দর এফএ উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দুপুরে যখন কেউ ছিলো না তখন আব্দুর রহিম প্রকাশ হৃদয় পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে এবং পায়ে জুতা পরে শহীদ মিনারে উঠে ফুলগুলো ফেলে দেয় এবং হাতে থাকা একটি কাঠ দিয়ে শহীদ মিনার ভাংচুর করে।

পরে সামাজিক যোগাযোগমাধ্যমে অপু ইসলাম নামক এক যুবকের ফেসবুকে শেয়ার করা ভিডিওতে দেখা যায় রহিম পাকিস্তানের জার্সি এবং জুতা পরে শহীদ মিনার ভাঙচুর করে। তখন অজ্ঞাতনামা এক যুবক বলে ‘তোমার এ দেশে থাকার অধিকার নাই’। তখন হৃদয় বলে, ‘আমার জন্ম নিবন্ধন আছে, ‘আইডি কার্ড আছে, অবশ্যই আমার এ দেশে থাকার অধিকার আছে। এটা আমার ব্যক্তি স্বাধীনতা। সরকার হস্তক্ষেপ করলে করুক। আমার স্বাধীনতা আছে বলে আমি পাকিস্তানের জার্সি গায়ে দিতেছি। আমি পাকিস্তানের ক্রিকেটকে ভালোবাসি তাই এই জার্সি গায়ে দিয়েছি।’

এ বিষয়ে 'আমরা মুক্তিযোদ্ধার সন্তান' কাটাছড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক নাফিজ মোহাম্মদ রুবাইয়াত বলেন, শনিবার বামন সুন্দর এফএ উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দুপুরে সবাই চলে যাওয়ার পর মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয় (২২) পাকিস্তানের জার্সি গায়ে এবং পায়ে জুতা পরে শহীদ মিনারে উঠে ফুল গুলো ভেঙ্গে ফেলে এবং শহীদ মিনার ভাংচুর করে। এ ঘটনায় আমি বাদি হয়ে হৃদয়কে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছি।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, শহীদ মিনার ভাংচুরের ঘটনায় মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয়ের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতায় আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে। পুলিশের বিশেষায়িত টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে। হৃদয় কোন উগ্র সংগঠনের সাথে জড়িত কিনা তা তদন্ত করা হচ্ছে। 

জাতীয় থেকে আরও


Link copied