অবশেষে গ্রেফতার হলেন আদম তমিজী হক

Anweshan Desk

Anweshan Desk

০৯ ডিসেম্বর ২০২৩, ২১:৩৫ পিএম


অবশেষে গ্রেফতার হলেন আদম তমিজী হক

আলোচিত ব্যবসায়ী হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজী হককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে ডিবির একটি টিম।

আদম তমিজীকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি জানান, তাকে রাজধানীর গুলশানের বাসা থেকে গ্রেফতারের করে ডিবি কার্যালয়ে নেয়া হচ্ছে।সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ডিবি সূত্র বলছে, আদম তমিজী হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় সাইবার নিরাপত্তা আইনে মামলা রয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে একটি সার্চ ওয়ারেন্টও আছে।

গত ১৬ ও ১৭ নভেম্বর রাতে আদম তমিজী হকের গুলশান-২-এর ১১১ নম্বর রোডের ৮ নম্বর বাসায় যান র‌্যাব সদস্যরা।

এ ছাড়া দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলা, প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্যসহ বেশ কিছু অভিযোগ আছে আদম তমিজী হকের বিরুদ্ধে। এ জন্যই তাঁকে ডিবিতে আনা হয়েছে।

প্রাথমিকভাবে তাঁকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে ডিবি কর্মকর্তা বলেন, আদম তমিজী হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে রাজধানীর দক্ষিণখান থানায় একটি মামলা হয়। আনিছুর রহমান নাঈম নামের এক ব্যক্তি মামলাটি করেন। যা ১৫ নভেম্বর এজাহারভুক্ত হয়।


Link copied