ঈদুল আজহায় জঙ্গি হামলার আশঙ্কা ডিএমপি কমিশনারের

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৯ জুলাই ২০২২, ১৭:৩২ পিএম


ঈদুল আজহায় জঙ্গি হামলার আশঙ্কা ডিএমপি কমিশনারের

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ঈদুল আজহায় জঙ্গি হামলার আশঙ্কা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

 

গতকাল শুক্রবার (৯জুলাই) রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। শফিকুল ইসলাম বলেন, “জঙ্গি হামলার আশঙ্কার কথা আমরা উড়িয়ে দিতে পারি না। কারণ জঙ্গিরা কখনোই একেবারে বসে থাকে না।”

 

ডিএমপি কমিশনার আরও বলেন, “আমাদের পুলিশের সিটিটিসিসহ একাধিক টিম সম্প্রতি ঢাকা ও আশেপাশের এলাকা থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে। অ্যান্টি টেরোরিজম ইউনিটও কয়েকজন জঙ্গি সদস্যদের গ্রেপ্তার করেছে।”

তিনি বলেন, “মাযহাবভিত্তিক ও পীরদের আস্তানা বা উপাসনালয়কেন্দ্রীক যেখানে বড় ঈদের জামাত হয়, এসব জায়গা জঙ্গিদের টার্গেট থাকে। এছাড়া, শিয়া সম্প্রদায়ের ঈদ জামাতগুলোতেও হামলার আশঙ্কা অমূলক নয়। সেসব স্থানে আলাদা নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।”

ডিএমপি কমিশনার বলেন, “আমাদের পুলিশের সিটিটিসিসহ বেশকিছু টিম সম্প্রতি ঢাকা ও আশপাশের এলাকা থেকে বেশ কয়েকজন জঙ্গিকে গ্রেফতার করেছে। অ্যান্টি টেরোরিজম ইউনিটও কয়েকজন জঙ্গি সদস্যদের গ্রেফতার করেছে। অনলাইনেও জঙ্গিদের কার্যক্রম লক্ষ্য করেছি। সাইবার স্পেসেও তাদেরকে নজরদারি করা হচ্ছে।”

৫৬ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied