ঠাকুরগাঁওয়ে মোহাম্মদকে নিয়ে কটূক্তির গুজব ছড়িয়ে হিন্দু যুবককে মারধর, হয়রানিমূলক গ্রেফতার

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৭ জুলাই ২০২২, ২১:২২ পিএম


ঠাকুরগাঁওয়ে মোহাম্মদকে নিয়ে কটূক্তির গুজব ছড়িয়ে হিন্দু যুবককে মারধর, হয়রানিমূলক গ্রেফতার

ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জে ইসলাম ধর্মের প্রবর্তক নবী মোহাম্মদকে নিয়ে কটূক্তির গুজব ছড়িয়ে এক হিন্দু যুবক মারধর ও লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। স্থানীয় একদল ধর্মান্ধ-উগ্রপন্থী মুসলমানরা তৌহীদী জনতার ব্যানারে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে পুলিশ ভিক্টিম যুবককে আটক করতে গেল পুলিশের সাথে উগ্রপন্থীদের সংঘর্ষ বাঁধে। এতে এক সাংবাদিক ও পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।  

বুধবার (৬ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলার শীবগঞ্জ বাজারে এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।ভিক্টিম হিন্দু যুবকের নাম নির্মল রায় (৪০), তিনি একই এলাকার নরেশ রায়ের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্মল রায় ইসলাম ধর্মের নবীকে কটূক্তি করেছে বলে একদল উগ্রপন্থী মুসলমান গুজব ছড়িয়ে শীবগঞ্জ বাজারে সাম্প্রদায়িক অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে। এ সময়ে একদল ধর্মান্ধ তাঁকে আটক করে মারধর শুরু করে।  পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে উগ্রপন্থীরা আরো উত্তেজিত হয়ে যায়। ওই যুবককে আটক করে থানায় নিয়ে যেতে চাইলে উত্তেজিত জনতা ও পুলিশের মাঝে বাকবিতণ্ডা শুরু হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে সংর্ঘষ সৃষ্টি হয়। পুলিশ ও উত্তেজিত জনতার মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ায় এক সাংবাদিকসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়।

ঘটনাস্থল পরিদর্শন শেষে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কামাল হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।  

উল্লেখ্য,  'তৌহিদী জনতা' নামে কোন নিবন্ধিত বা অনুমোদিত দল বা সংগঠনের অস্ত্বিত নেই।  ইসলাম ধর্ম অবমাননা এবং ধর্মানুভুতিতে আঘাতের গুজব ছড়িয়ে  উগ্রপন্থী ও ধর্মান্ধ মুসলমানদের একটি  গোষ্ঠী  'তৌহিদী জনতার' নামে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নির্যাতন-নিপীড়ন ও সহিংসতা চালিয়ে যাচ্ছে। অসংখ্য প্রমাণ থাকা সত্ত্বেও সরকার ও প্রশাসন তৌহিদী জনতার রাষ্ট্র ও বিরোধী ও সংবিধান বিরোধী কর্মকান্ডকে নিষিদ্ধ ঘোষণা করছে না। ফলে এদের  দৌরাত্ম্য দিনে দিনে বেড়ে চলছে।

৮১০ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied