মাদ্রাসা পালাতে গিয়ে নালায় পড়ে শিশুর মৃত্যুর অভিযোগ

Anweshan Desk

Anweshan Desk

৩১ অগাস্ট ২০২৩, ০০:৩১ এএম


মাদ্রাসা পালাতে গিয়ে নালায় পড়ে শিশুর মৃত্যুর অভিযোগ

চট্টগ্রামে এবার দশ বছর বয়সী এক মাদ্রাসাছাত্র নালায় পড়ে নিখোঁজ হওয়ার দাবি উঠেছে। ওই ছাত্রের নাম মো. আলিফ। সে বাকলিয়া থানাধীন ছৈয়দ শাহ সড়কে অবস্থিত আজিজিয়া মাদ্রাসায় পড়তো।

বুধবার (৩০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ওই ছাত্রের সন্ধানে মাদ্রাসা সংলগ্ন নালায় তল্লাশি অভিযান পরিচালনা করছে ফায়ার সার্ভিস, পুলিশ ও সিটি করপোরেশনের টিম। তবে রাত ১০টা পর্যন্ত নিখোঁজ ওই ছাত্রের সন্ধান মেলেনি।

চন্দনপুরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শহিদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে আজিজিয়া মাদ্রাসা থেকে আলিফ নামে এক ছাত্র নিখোঁজ হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ এবং স্বজনদের ধারণা, ওই ছাত্র ছাদ থেকে ভবনের পেছনে থাকা পাইপ বেয়ে পালানোর চেষ্টা করার সময় নালায় পড়ে নিখোঁজ হয়েছে। সেখানে রয়েছে প্রায় ২০ ফুট প্রশস্ত একটি নালা। এ ধারণার ওপর ভিত্তি করে সন্ধ্যা থেকে তল্লাশি চালানো হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘ওই ছাত্র সিঁড়ি বেয়ে মাদ্রাসার ছাদে উঠেছে। যা সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে বলে জানিয়েছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। তবে ছাদ থেকে তার নামার দৃশ্য ওই ফুটেজে ধরা পড়েনি। এ কারণে তাদের ধারণা, ছেলেটি পাইপ বেয়ে পালাতে গিয়ে নালায় পড়ে গেছে।’

উল্লেখ্য, রবিবার (২৭ আগস্ট) নগরীর হালিশহরের রঙ্গীপাড়া এলাকায় নালায় পড়ে নিখোঁজের ১৭ ঘণ্টা পর উদ্ধার হয় দেড় বছর বয়সী শিশু আয়াসিন আরাফাতের নিথর দেহ।


Link copied