মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে 'হুমকি' দিয়ে চিরকুট

Anweshan Desk

Anweshan Desk

১২ এপ্রিল ২০২৩, ১৫:১৭ পিএম


মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে 'হুমকি' দিয়ে চিরকুট

এবার মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে ‘হুমকিমূলক চিরকুট’ দেয়া হয়েছে আয়োজক কমিটির সদস্য আবতাহী রহমানকে (২৫)। এই হুমকি পাওয়ার তিনি  শাহবাগ থানায় জিডি করেন।

বুধবার (১২ এপ্রিল) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রাতে মঙ্গল শোভাযাত্রা আয়োজক কমিটির এক সদস্য একটি চিরকুট পেয়েছেন উল্লেখ করে জিডির আবেদন করেন। আমরা আবেদনটি গ্রহণ করেছি এবং বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আবতাহী রহমান জিডির আবেদনে উল্লেখ করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদে মঙ্গল শোভাযাত্রা উপলক্ষে অর্থ ও নিরাপত্তা কমিটির দায়িত্ব পালনের সময় ১১ এপ্রিল রাত ৯টা ৪৫ মিনিটের দিকে চারুকলার পশ্চিম পাশের দেয়ালে রঙের কাজ তদারকির সময় প্লাস্টিক চেয়ারের ওপর একটি সাদা কাগজ ও পঞ্চাশ টাকার নোট পাই। ওই কাগজে লেখা ছিল ‘মঙ্গল শোভাযাত্রা কাজটা শিরকের, এখানে এসে ক্ষতি করো না তোমাদের, হামলা হতে পারে এনই টাইম ওই দিনের, দাজ্জালিবাহিনী পাবে না টের মোদের।’

পরবর্তীতে এ বিষয়ে চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশে জিডির আবেদন করেছি বলে জিডির আবেদনে উল্লেখ করেন তিনি।

ওসি নূর মোহাম্মদ আরও বলেন, ‘গতকাল মঙ্গলবার রাতে মঙ্গল শোভাযাত্রা আয়োজক কমিটির এক সদস্য একটি চিরকুট পেয়েছেন। সেটিকে কেন্দ্র করে আমাদের থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা আবেদনটি গ্রহণ করেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’


Link copied