পুলিশ পরিচয়ে চাঁদাবাজি : ঢাবি ছাত্রলীগের ২ নেতা আটক

Anweshan Desk

Anweshan Desk

১৭ ফেব্রুয়ারী ২০২৩, ১৩:১৮ পিএম


পুলিশ পরিচয়ে চাঁদাবাজি : ঢাবি ছাত্রলীগের ২ নেতা আটক

ছবি : দুই ছাত্রলীগ নেতা মোহাইমিনুল ইসলাম ইমন এবং রাজিব হোসাইন রবিন

চাঁদপুর থেকে বইমেলায় আসা একদল দর্শনার্থীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে বৃহস্পতিবার সন্ধ্যায় কালী মন্দিরের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

শাহবাগ থানা পুলিশের একটি সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষার্থী পুলিশ পরিচয় দিয়ে বইমেলায় আসা একদল দর্শনার্থীকে বাধা দেয়। তারা ওই দর্শনার্থীদের বিরুদ্ধে অভিযোগ করে যে দর্শনার্থীরা মাদক পাচার করছিল এবং তাদেরকে তল্লাশি করে। কোনো মাদক দ্রব্য না পেয়ে তাদের কাছে থাকা ১৫০০ টাকা ছিনিয়ে নেয় তারা।

পুলিশ সূত্র আরও জানায়, "ভুক্তভোগীরা যখন জানায়, চাঁদপুরে ফিরে যাওয়ার মতো টাকা নেই, তখন তাদেরকে ৬০০ টাকা ফেরত দিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায় তারা। ভুক্তভোগীরা তাদের ছিনতাইকারী বলে সন্দেহ করলে চিৎকার শুরু করে এবং এসময় আশেপাশের লোকজন তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।"

ছাত্রলীগ সূত্র জানিয়েছে, আটক ২ নেতা হলেন- মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম ইমন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব হোসাইন রবিন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন দ্য ডেইলি স্টারকে বলেন, 'অন্যায়কারীদের বিরুদ্ধে আমাদের অবস্থান কঠিন। পুলিশ আমাদের ঘটনাটি জানিয়েছে, আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। এ দুজনের বিরুদ্ধ পরে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।'


Link copied