শেরপুরে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে যুবকের উপর হামলা

Anweshan Desk

Anweshan Desk

১১ ডিসেম্বর ২০২২, ১০:০৫ এএম


শেরপুরে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে যুবকের উপর হামলা

নালিতাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় আহত ব্লগার ইয়াসির আরাফাত

গতকাল রাতে একটি বাউল গানের অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে ব্লগার - অনলাইন এক্টিভিস্ট ইয়াসির আরাফাত এর উপর এই হামলা চালানো হয়। হামলাকারীরা তার মাথা ফাটিয়ে দেয় এবং মুখে, বুকে ও পিঠে জখম করে পালিয়ে যায়। এরপর তাকে নালিতাবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দীর্ঘদিন ধরে তিনি মৌলবাদ এবং ধর্মান্ধতার বিরুদ্ধে  লেখালেখি ও প্রতিবাদমূলক ভিডিও বানানোর কারণে অনলাইনে ইসলামিক উগ্রবাদীদের হুমকি পেয়ে আসছিলেন। সর্বশেষ তিনি বাধ্য হয়ে নিজের নিরাপত্তা জন্য  নালিতাবাড়ী থানায় একটি জিডিও দায়ের করেন। জিডি করতে গিয়েও তিনি পুলিশের দ্বারা হয়রানির শিকার হয়েছিলেন বলে অভিযোগ আছে। সর্বশেষে লেখালেখি বন্ধ করার শর্তে  পুলিশ জিডি নেয় এবং তিনি আপাতত লেখালেখি বন্ধও করেন। তবুও উগ্র ধর্মান্ধদের হিংস্র হাত থেকে তার রেহাই হয়নি।

এর পূর্বেও তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয় বলে স্থানীয় সূত্রে জানা যায়।

হামলার শিকার ইয়াসির আরাফাত বলেন,  আমি আমার বাড়ি থেকে ৬ কি.মি. দূরে পাবিয়াজুরি গ্রামে এক বাউল গানের অনুষ্ঠানে গিয়েছিলাম সেখান থেকে বাড়ি  ফিরতে অনেক রাত  হয়। তখন রাত আনুমানিক সাড়ে ১২ টা বাজে। রাত বেশি হওয়া গ্রামের রাস্তায় কোন যানবাহন পাচ্ছিলাম না। তাই একা হেটেই রওনা দেই। পথিমধ্যে কয়েকজন অজ্ঞাত ব্যাক্তি আমাকে রাস্তায় আটকায়, তারা সংখ্যা ৫ - ৬ জন হবে। প্রথমে তাঁরা নাস্তিক বলে  আমাকে নানা ধরনের গালি দেয় এবং  আমাকে কিল ঘুসি লাথি মারা শুরু করে। এরপর তাদের মধ্যে কেউ একজন আমাকে লোহার পাইপ দিয়ে মাথায় আঘাত করে। আমি জোরে  চিৎকার করলে আশেপাশের এলাকায় মানুষ বেরিয়ে আসে এবং হামলাকারীরা দৌড়ে পালায়। আমি স্থানীয় মানুষের সাহায্য নিয়ে চিকিৎসা নিতে হাসপাতালে যাই।

এই বিষয়ে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার মোস্তফা কামাল বলেন, মাথায় লোহা জাতীয় কিছু দিয়ে আঘাত হয়েছে, বেশ রক্তক্ষরণ হয়েছে, তিনটা সেলাই লেগেছে। তবে মাথায় বড় ধরনের  ইন্টারন্যাল কোন ইনজুরি হয়নি। এখন  তিনি আশঙ্কামুক্ত।

মানবাধিকারকর্মী শাহরিয়ার কবির এবিষয়ে বলেন, পুলিশের কাছে জিডি করার পরও যখন একজন কুসংস্কারবিরোধী লেখকের উপর হামলা হয়, তখন এটা বলার অপেক্ষা রাখে না যে এদেশে ব্লগাররা কতটা অনিরাপদ। তিনি এই ঘটনাকে তীব্র নিন্দা জানিয়ে আরও বলেন, এদেশের মুক্তচিন্তকদের নিরাপত্তা নিশ্চিত করা এখন জরুরি। নয়তো ধীরে ধীরে মৌলবাদের উত্থান আরও বাড়বে।

এ বিষয়ে নালিতাবাড়ী থানার ওসি ইমদাদুল হকের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে অস্বীকৃতি জানান। 


Link copied