বিমানবন্দরে ইমিগ্রেশন সমস্যা নিয়ে মুখ খুললেন পররাষ্ট্রমন্ত্রী

Anweshan Desk

Anweshan Desk

১৭ অক্টোবর ২০২২, ১৪:৩৮ পিএম


বিমানবন্দরে ইমিগ্রেশন সমস্যা নিয়ে মুখ খুললেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ব্রুনাই সুলতানের সঙ্গে আমাদের আলোচনার প্রায় সবকিছুই সফল হয়েছে। আমরা যা চেয়েছি, প্রায় সবই তিনি অনুমোদন দিয়েছেন। এ সময় তিনি বিমানবন্দরে হয়রানির কথা উল্লেখ করে বলেন, অন্যান্য দেশে ইমিগ্রেশন শেষে বেল্টে মালপত্র চলে আসে। কিন্তু আমার দেশে আসে না। রন্ধ্রে রন্ধ্রে আমাদের সমস্যা। এই মানসিকতা খুবই দুঃখজনক।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে একটও  বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয়, বিমানবন্দরের কর্মকর্তাদের নতুন করে প্রশিক্ষণ দরকার- কীভাবে মানুষকে সম্মান দিতে হয়, কীভাবে কাজ করতে হয়। দুনিয়ার সব দেশে ইমিগ্রেশন শেষে আপনি বের হয়ে যাবেন। আমাদের দেশে প্রবাসীদের প্রায় সবাইকে স্যুটকেস স্কেলে উঠাতে হয়।

বাংলাদেশের এয়ারপোর্টে বিভিন্ন বিড়ম্বনার কথা উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, আমাদের প্রবাসীরা বিদেশে মাথার ঘাম পায়ে ফেলে অনেক কষ্ট করে দুই পয়সা পাঠান। এমন সিস্টেম করে রেখেছি, যার কারণে বিমানবন্দরে তাঁরা পদে পদে হয়রানির শিকার হন। একজন ২২ ঘণ্টার সফর করার পর তাঁকে আরও দুই ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়।

২৫৩ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied