ইসলামের নবীকে নিয়ে সমালোচনা : জার্মান প্রবাসীর বিরুদ্ধে বিক্ষোভ

Anweshan Desk

Anweshan Desk

০৬ অক্টোবর ২০২২, ০৯:৩৭ এএম


ইসলামের নবীকে নিয়ে সমালোচনা : জার্মান প্রবাসীর বিরুদ্ধে বিক্ষোভ

বিক্ষোভ মিছিলের অংশ, ইনসেটে জার্মান প্রবাসী ফেরদৌস রাজিব

শরীয়তপুর জেলার পালং মডেল থানার অন্তর্গত অংগারিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা জার্মান প্রবাসী ফেরদৌস হাসান রাজিব নামক এক ব্যক্তির বিরুদ্ধে ইসলামের নবীকে নিয়ে  সমালোচনা করার কারণে কটুক্তির অভিযোগ এনে  বিক্ষোভ মিছিলের আয়োজন করে ওই এলাকার ধর্মান্ধ মুসলিমরা।

বিক্ষোভ মিছিলে তাকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি দেয়ার দাবি করা হয়। মিছিলটি তুলাটালা বাজার থেকে শুরু হয়ে তার বাড়ির সামনে গিয়ে শেষ হয়৷

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ওই উক্ত তুলাটালা বাজার ওয়ার্ডের মেম্বার বিল্লাল মিয়াসহ বেশ কয়েকজন উগ্র মুসলিম। বিক্ষোভ শেষে তার বাড়িতে গিয়ে হামলার চেষ্টা করে মিছিলে অংশ নেয়া উগ্র মুসলিম জনতা। পুলিশ এসে তার বাড়ি রক্ষা করলেও  হামলায় উস্কানিদাতা কাউকে গ্রেফতার করেনি। তার পিতা  সেলিম মুন্সী ওরফে মাস্টার সাহেব ভয়ে পালিয়ে যেতে বাধ্য হন। তার দুই বোন খুবই আতঙ্কে আছেন।

এছাড়াও তাকে প্রকাশ্যে এবং সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দেয়া হয়। তাকে হত্যা করা ওয়াজিব বলে এলাকার কিছু হুজুর ঘোষণা দেন। তার মাথার মূল্য পাঁচ লক্ষ টাকা ঘোষণা করেন ইউসুফ মোল্লা নামক এক জর্জিয়া প্রবাসী।

ভুক্তভোগী জার্মান প্রবাসী রাজিবের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ' ইসলাম ত্যাগ করার কারণে বিগত ৩ বছর ধরে আমার  পরিবারের সাথে আমার কোন যোগাযোগ নেই। তবুও তারা আমার বাড়িতে এবং আমার পরিবারের সদস্যের উপর হামলার হুমকি ও চেষ্টা চালায়।'

ইতোমধ্যে, জীবন বাঁচাতে তার পরিবার তাকে আনুষ্ঠানিকভাবে ত্যাজ্যপুত্র করে পৈতৃক সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করতে বাধ্য হন।

১৩৪১ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied