ফেসবুকে ইসলামের নবী মোহাম্মদকে নিয়ে কটুক্তির অভিযোগে যুবক গ্রেফতার

Anweshan Desk

Anweshan Desk

১৮ সেপ্টেম্বর ২০২২, ২০:২২ পিএম


ফেসবুকে ইসলামের নবী মোহাম্মদকে নিয়ে কটুক্তির অভিযোগে যুবক গ্রেফতার

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ইসলামের নবী মোহাম্মদ সম্পর্কে ফেসবুকে কটুক্তির অভিযোগে মেহেদি হাসান  নামক একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 

রোববার দুপুরে সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গত ১৭ সেপ্টেম্বর হরিণাকুন্ডু উপজেলার সাইদুর রহমান তার ফেসবুক আইডিতে চাচাতো ভাই-বোন বিয়ের বিষয়ে একটি পোষ্ট দেন। সেখানে হাসান মেহেদি নামের এক ব্যক্তি মহানবী (সাঃ) সম্পর্কে কটুক্তি করে কমেন্ট করেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। ওইদিনই হরিণাকুন্ডু উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়বুর রহমান থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে।

মেহেদি হাসান ঢাকায় একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করে। স্বেচ্ছায় তিনি এ মন্তব্য করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

স্থানীয়দের সাথে কথা বলে নিউজ অন্বেষণ জানতে পেরেছে যে ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং হরিকুন্ডু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুদিপ্ত সালাম বিষয়টিকে অতিরঞ্জিত করে এলাকাবাসীকে উস্কে দিয়ে ওই যুবকের বিরুদ্ধে  মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করান।


ফলশ্রুতিতে পুলিশ দ্রুত হাসান মেহেদী নামক যুবককে ঢাকা থেকে গ্রেফতার করেন।
 

২৭৪ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied