ধর্মীয় তর্কের জেরে বন্ধুর হাতে খুন বন্ধু

Anweshan Desk

জয়

২২ অগাস্ট ২০২২, ১২:০৫ পিএম


ধর্মীয় তর্কের জেরে বন্ধুর হাতে খুন বন্ধু

ধর্মীয় আদর্শের বিষয়ে তর্ক অতঃপর এক যুবককে কুপিয়ে হত্যা করে তার নিকটতম বন্ধু

ধর্মীয় আদর্শের বিষয়ে তর্ক অতঃপর এক যুবককে কুপিয়ে হত্যা করে তার নিকটতম বন্ধু। এমনই এক নৃশংস হত্যার ঘটনা ঘটেছে নরসিংদী মনোহরদী উপজেলার গোতাশিয়া ইউনিয়নে। এ ঘটনায় অভিযুক্ত যুবককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

সোমবার (২২ আগস্ট) মনোহরদী থানার উপ-পরিদর্শক হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (২১ আগস্ট) বিকেল ৫টার দিকে ঐ ইউনিয়নের গোতাশিয়া নামক এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত ব্যক্তি গোতাশিয়া ইউনিয়নের ঠেকেরকান্দা এলাকার আবদুস ছাত্তারের ছেলে আবুল কালাম আজাদ (৩৫)। আটককৃত ব্যক্তি হলেন, একই ইউনিয়নের নামা গোতাশিয়া এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে বিল্লাল হোসেন (৩৮)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিল্লাল সঙ্গে দীর্ঘ পাঁচ বছর ধরে রঙের কাজ করতেন কালাম। কিছুদিন ধরে দুজনের মধ্যে ধর্মীয় আদর্শ (মারফতি) বিষয় নিয়ে তর্ক চলছিল তাদের মধ্যে। তবে হঠাৎ করে কালাম রোববার দুপুরে বিল্লালের বাড়িতে আসেন। এ সময় দুজনে একসঙ্গে দুপুরের খাবারও খান। পরে বাড়ির পাশে আড্ডা দেন তারা। এ সময় হঠাৎ করে বিল্লাল আজাদের গলায় দা দিয়ে কোপ দেন এবং ঘটনাস্থলেই মারা যান আবুল কালাম। পরে স্থানীয়রা বিল্লালকে আটক করে পুলিশকে সংবাদ দেন।

গোতাশিয়া ৬নং ওয়ার্ড মেম্বার রতন কবির ফরাজী বলেন, রোববার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখি বিল্লালকে আটক করে রেখেছেন স্থানীয়রা। ধর্মীয় আদর্শ বিষয়ের তর্কের জের ধরেই এ ঘটনা ঘটেছে। তবে তারা দুজন কাজের সূত্র ধরে সম্পর্কে বন্ধু হয়।

মনোহরদী থানার উপ-পরিদর্শক হারুন অর রশিদ বলেন, এ সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার ও অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। এ সময় মরদেহ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

১০০৭০ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied