লক্ষ্মীপুরে শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানি, জামাত নেতা-মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

Anweshan Desk

জাতীয় ডেস্ক

১৪ অগাস্ট ২০২২, ২২:৩৭ পিএম


লক্ষ্মীপুরে শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানি, জামাত নেতা-মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

লক্ষ্মীপুরের রায়পুরে এক মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় পৌর শহরের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অফিস রুম থেকে তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন শিক্ষার্থীর অভিভাবক ও স্থানীয় লোকজন।

 

ওই অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেছেন শিক্ষার্থীর মা। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেফতার অধ্যক্ষ নিজাম উদ্দিন (৪৮) উপজেলার কেরোয়া ইউনিয়নের মোল্লারহাট গ্রামের বাসিন্দা। তিনি জামায়াতের সাবেক নেতা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,  ব্যক্তি মালিকানাধীন ঐ মাদ্রাসায় ছেলে ও মেয়েদের অনাবাসিকভাবে পাঠদান করা হয়। প্লে থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত দেড় শতাধিক শিক্ষার্থী এ প্রতিষ্ঠানে লেখাপড়া করে। নিজাম উদ্দিন শুরু থেকে ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে কর্মরত। বর্তমানে তিনি রায়পুর সরকারি হাসপাতাল জামে মসজিদের খতিব। আগে উপজেলা জামায়াত ইসলামীর সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ওই ছাত্রী (৯) তার কয়েকজন সহপাঠীর সঙ্গে ক্লাসরুমের সামনে সকালের নাশতা করছিল। এ সময় অধ্যক্ষ তাকে নিজের কক্ষে ডেকে যৌন হয়রানি করেন। পরে ওই ছাত্রী বাড়িতে গিয়ে তার মা ও নানিকে ঘটনাটি জানায়। তারা বিষয়টি অন্য অভিভাবকদের জানান। সকাল ১০টায় শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে অধ্যক্ষ নিজাম উদ্দিনকে আটক করেন অভিভাবক ও স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধ লোকজন নিজাম উদ্দিনকে পুলিশে দেন।

এ ঘটনায় শিক্ষার্থীর মা রবিবার দুপুরে বাদী হয়ে অধ্যক্ষ নিজাম উদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা করেন। ওই মামলায় নিজাম উদ্দিনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগেও নিজামের বিরুদ্ধে ওই শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন শিশুকে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল। গ্রেফতার হওয়ার আগে অধ্যক্ষ নিজাম নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। আমার প্রতি অবিচার করা হয়েছে।  

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, ওই শিশুর পরিবার মামলা করেছে। আদালতে শিশুটির জবানবন্দি নেওয়া হয়েছে। পরে আদালতের নির্দেশে অধ্যক্ষ নিজাম উদ্দিনকে কারাগারে পাঠানো হয়েছে।

 


Link copied