জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিঃ শাহবাগে প্রগতিশীল ছাত্রসংগঠনের প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলা

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৭ অগাস্ট ২০২২, ০১:৫৭ এএম


জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিঃ শাহবাগে প্রগতিশীল ছাত্রসংগঠনের প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলা

জ্বালানি তেলের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর ডাকা বিক্ষোভ সমাবেশে হামলার অভিযোগ পাওয়া গেছে আইন শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে। রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

 

 পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে  সন্ধ্যা পৌনে ছয়টার দিকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বাম সংগঠনগুলোর বিক্ষোভ মিছিল শুরু  করে। মিছিলকারীরা শাহবাগ ও কাঁটাবন মোড় ঘুরে আবার শাহবাগ মোড়ে এসে মূল সড়কসংলগ্ন ফুটপাতে সমাবেশে মিলিত হন। এ সময় হঠাৎ করে সমাবেশে অংশগ্রহণকারীদের ওপর হঠাৎ করে চড়াও হয়ে লাঠিপেটা আরম্ভ করে পুলিশ। হামলায় অন্তত ২০ জন আহত হয়েছে। 

হামলার পর শাহবাগ থেকে মিছিল নিয়ে টিএসসির দিকে যান আয়োজকরা। সেখানে রাজু ভাস্কর্যের পাদদেশে হামলার প্রতিবাদে সমাবেশ করেন।

এ সমাবেশে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি অনিক রায় বলেন, "জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা সমাবেশে বিনা উসকানিতে পুলিশ ন্যক্কারজনক হামলা করেছে। হামলায় অন্তত ২০ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

তিনি আরো বলেন, "হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার দুপুর ১২টায় মধুর ক্যানটিন থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। মিছিল-পরবর্তী সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।"

৪৩২ বার পঠিত

জাতীয় থেকে আরও


Link copied