ইদ উপলক্ষে ওপেন কনসার্টের আয়োজন করলো সৌদি আরব

Anweshan Desk

Anweshan Desk

১০ এপ্রিল ২০২৪, ২২:৫৮ পিএম


ইদ উপলক্ষে ওপেন কনসার্টের আয়োজন করলো সৌদি আরব

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ, আনন্দ ও উদ্দীপনার মধ্যদিয়ে বুধবার (৯ এপ্রিল) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের মুসলমানরা উদযাপন করছেন বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এদিকে ঈদ উপলক্ষে ওপেন কনসার্টের আয়োজন করেছে সৌদি আরব। এছাড়া মঞ্চনাটকের পাশাপাশি আতশবাজির ব্যবস্থাও করেছে দেশটির সরকার। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ মাধ্যম আল আরাবিয়া নিউজ এর প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, এবার ঈদুল ফিতর উপলক্ষে সৌদিতে ৫ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটির মধ্যে সৌদি আরবজুড়ে আতশবাজি, কনসার্ট, মঞ্চনাটক পরিবেশন ও লেজার শোসহ নানা চিত্তবিনোদনের ব্যবস্থা রেখেছে সরকার। দেশটির বিভিন্ন শহরে আটটি কনসার্টের ব্যবস্থা করা হয়েছে। এদিকে দেশটির বিনোদন অঙ্গনের দেখভালের জন্য ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি। এবার কনসার্টের আয়োজনে শিল্পীরা কবে, কোথায় গাইবেন, তার তালিকা প্রকাশ করেছে জন্য সংস্থাটি।

জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি জানায়, জেদ্দার হিলটন হোটেলে গাইবেন মাজিদ আর মুহাদ্দিস। রিয়াদে গাইবেন আবাদি আল জোহর, জেনা এমাদ ও আবদুল্লাহ আল মুস্তারিখ। দাম্মামে গাইবেন জনপ্রিয় সৌদি গায়িকা মোদি আল শামরানি। ইয়ানবু শহরে রোমান থিয়েটারে গাইবেন মিসরীয় গায়িকা মাই ফারুক ও গায়ক নাওয়াফ আল জাবার্তি। সঙ্গে মিয়ামি ব্যান্ডও থাকবে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, ঈদ উৎসবে ‘রেড বক্স’সহ তিনটি মঞ্চনাটকও প্রদর্শিত হবে। কনসার্ট ও মঞ্চনাটকের জন্য টিকিট কিনতে হবে; ইতিমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে।

এছাড়া জেদ্দা, রিয়াদ, মদিনা, খোবার, আভা, আল-জউফ, আল-বাহা দেশটির ১৩টি শহরের নির্দিষ্ট ভেন্যুতে আতশবাজির আয়োজন করা হয়েছে।ঈদের দিন থেকেই শহরগুলোতে আতশবাজি ফোটানো।

 

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied