ইফতারিতে ভুলবশত ব্যাটারির পানি খেয়ে হাসপাতালে ৪ গ্যারেজকর্মী

Anweshan Desk

Anweshan Desk

১৪ মার্চ ২০২৪, ২০:৪৩ পিএম


ইফতারিতে ভুলবশত ব্যাটারির পানি খেয়ে হাসপাতালে ৪ গ্যারেজকর্মী

কক্সবাজারের উখিয়ায় ইফতারের সময় ভুল করে ব্যাটারির এসিড পানি খেয়ে ৪ জন অসুস্থ হয়ে পড়ছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে, দুইজনের অবস্থা গুরুতর।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ইফতারের সময় উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের গয়ালমারা এলাকায় এ ঘটনা ঘটে।

অসুস্থরা হলেন- একই এলাকার নাজির হোসেনের ছেলে নুরুল হাকিম (১৮), মৃত আশু মিয়ার ছেলে নুরুল বশর (৩২), মৃত সোনা মিয়ার ছেলে আব্দুল কাদের (৩২) ও ইমাম শরীফের ছেলে ইসহাক আহমদ (৬২)।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল হুদা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় উখিয়ার রত্নাপালং ইউনিয়নের গয়ালমারা স্টেশনে স্থানীয় একটি টমটমের (ইজিবাইক) গ্যারেজে দোকান মালিক ও কর্মচারীরা ইফতারের আয়োজন করে। সেখানে ভুলবশত ব্যাটারির এসিড পানি নিয়ে শরবত তৈরি করা হয়। ইফতারের সময় সেই শরবত পান করেন তারা।

‘ইফতারে অংশ নেওয়া ৪ জন সামান্য শরবত খাওয়ার পরে বুক জ্বালাপোড়া ও বমি শুরু করেন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।’ - যোগ করেন তিনি।

অসুস্থ নুরুল হাকিম বলেন, বুধবার রাতে দোকানের মালিক এক শিশু কর্মচারীকে পরদিন (বৃহস্পতিবার) ইফতারের সময় শরবত তৈরি করার জন্য এক বোতল পানি পাশের দোকানে ফ্রিজে রাখতে বলেন। শিশুটি ভুল করে টমটমের (ইজিবাকইক) ব্যাটারির পানি ফ্রিজে রেখে আসে।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের আগে শরবত তৈরির জন্য ফ্রিজে রাখা বোতলটি আনা হয়। পরে সেই পানি দিয়ে শরবত তৈরি করা হয়। ইফতারের সময় আমরা ওই শরবত পান করে অসুস্থ হয়ে পড়ি।

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied