মোহাম্মদকে নিয়ে কটূক্তি, সুপ্রিম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

Anweshan Desk

জাতীয় ডেস্ক

১৯ জুলাই ২০২২, ১৩:০৯ পিএম


মোহাম্মদকে নিয়ে কটূক্তি,  সুপ্রিম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের প্রবর্তক মুহাম্মদকে নিয়ে কটূক্তির অভিযোগে সাইফুর রেজা নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবীর বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন আরেক আইনজীবী।

 

গত রবিবার (১৭ জুলাই) আইনজীবী গাজী মো. মহসীন এ মামলা করেন। বাদীপক্ষের আইনজীবী জুলফিকার আলী জুনু সোমবার মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে মামলার পর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামস জগলুল হোসেন শুনানি শেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৪ জুন ব্যারিস্টার ফাহিম হোসাইন একটি ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেন। যাতে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ সা.-এর স্ত্রীদের নাম উল্লেখ করা হয়। ওই ফেসবুক স্ট্যাটাসে সাইফুর রেজা মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এই মন্তব্যের মাধ্যমে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের মাধ্যমে তিনি ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮এর ২৮(১), ২৮(২) ধারার অপরাধ করেছেন।

মামলায় বলা হয়, এই ঘটনা নিয়ে গত ১৫ জুন এ আইনজীবী শাহবাগ থানায় একটি মামলা করতে যান। কিন্তু শাহবাগ থানা মামলা না নিয়ে জিডি গ্রহণ করেন। তাই সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন তিনি।

 

৩৬৬ বার পঠিত

মত প্রকাশের স্বাধীনতা থেকে আরও


Link copied