পথচারী বৃদ্ধকে বাস চাপা : ছবি তোলায় শিক্ষককে মারধর

Anweshan Desk

Forhad Hossain Fahad

১৮ নভেম্বর ২০২৩, ১৮:১৪ পিএম


পথচারী বৃদ্ধকে বাস চাপা : ছবি তোলায় শিক্ষককে মারধর

ছবি : ভুক্তভোগী শিক্ষক আব্দুল মজিদ

যশোরের চৌগাছায় বাস চাপায় আহত এক বৃদ্ধ  পথচারী ও বাসের ছবি মোবাইল ফোনে ধারণ করায় আবদুল মাজিদ নামে এক কলেজশিক্ষককে পিটিয়ে জখম করেছে পরিবহন শ্রমিকরা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চৌগাছা উপজেলা শহরের যশোর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। আহত কলেজ শিক্ষক আবদুল মাজিদ (৪৩) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি চৌগাছা উপজেলার এবিসিডি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক। 

যশোর জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন আবদুল মাজিদ জানান, সকালে চৌগাছা শহরের বিশ্বজিৎ স্যানিটারিতে তিনি মালপত্র কিনতে যান। পাশেই হাসিব ইলেকট্রনিকসের সামনে লোকজনের জটলা দেখতে পান। সেখানে গিয়ে দেখেন বাসের ধাক্কায় এক বৃদ্ধ পড়ে আছেন। তাঁর এক পা থেঁতলে গেছে। তাকে স্থানীয়দের সহযোগিতায় তিনি হাসপাতালে পাঠানোর উদ্যোগ নেন। এ সময় তিনি ওই বৃদ্ধ ও বাসের ছবি তোলেন। কিছুক্ষণ পর স্থানীয় লোকজনের সহায়তায় ওই বৃদ্ধকে ভ্যানে হাসপাতালে পাঠানোর উদ্যোগ নেন। এসময় তিনি ওই বৃদ্ধের দুটি ও ঘাতক বাসের একটি ছবি তোলেন। সেখানে অবস্থানকালে বাস পরিবহন শ্রমিক সোহাগের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা করেন। সে সময় তাকে বেদম মারপিট করে সোহাগসহ তার সঙ্গে থাকা বাস শ্রমিকরা। একপর্যায়ে তাকে হত্যার উদ্দেশ্যে ভ্যানে করে বাস মালিক সমিতির অফিসে নেওয়া হয়। সেখানে নিয়েও মারপিট করা হয়। আলমগীর নামে এক ব্যক্তি এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় তার পকেটে থাকা টাকা পয়সাও ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। 

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বিচিত্র মল্লিক বলেন, আবদুল মাজিদের হাত ও পায়ের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রেফার করা হয়েছিল। 

চৌগাছা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, ঘটনা শুনেছি। কাল আমাদের সভা আছে। সভায় এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে চৌগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, শিক্ষককে মারপিটের বিষয়টি অবহিত নই। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মত প্রকাশের স্বাধীনতা থেকে আরও


Link copied