ফেসবুক স্টোরিতে লালনের গান পোস্ট করায় ধর্মানুভূতিতে আঘাতের মামলা : যুবক আটক

Anweshan Desk

Anweshan Desk

২৯ এপ্রিল ২০২৪, ২১:৩৮ পিএম


ফেসবুক স্টোরিতে লালনের গান পোস্ট করায় ধর্মানুভূতিতে আঘাতের মামলা : যুবক আটক

ছবি : গ্রেফতার সঞ্জয় রক্ষিত

ফেসবুকে ব্যক্তিগত প্রোফাইলের স্টোরিতে লালনের একটি গানের দুটি লাইন লিখে পোস্ট করায় ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে সঞ্জয় রক্ষিত নামক এক যুবককে আটক করেছে পুলিশ।

ওই যুবকের নাম সঞ্জয় রক্ষিত (৪০)। তিনি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের হরি নারায়ণ রক্ষিতের ছেলে। সঞ্জয় পেশায় একজন স্বর্ণকার।

সঞ্জয়ের ফেসবুকের স্টোরির স্ক্রিনশটে দেখা যায়, তিনি সেখানে লিখেছেন 'সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান'। এই দুটি লাইন লালনের 'সব লোকে কয় লালন কি জাত সংসারে' গানের।

রোববার রাত ১০টার দিকে ভেদরগঞ্জ থানার ওসি মিন্টু মন্ডল অন্বেষণ নিউজকে বলেন, ফেসবুকের স্টোরিতে দুটি লাইন লেখাকে ঘিরে সঞ্জয় রক্ষিত নামে এক যুবককে আটক করা হয়েছে। স্থানীয় কয়েকজন ব্যক্তি দাবি করেছেন, এই লেখার মাধ্যমে মুসলমান ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত হানা হয়েছে। বিষয়টি নিয়ে তারা মৌখিক অভিযোগ করেছেন। তাই সামাজিক বিশৃঙ্খলা এড়াতে সঞ্জয়কে আটক করে শরীয়তপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কারা অভিযোগ করেছেন, জানতে চাইলে ওসি তাদের নাম উল্লেখ না করে বলেন, স্থানীয় কয়েকজন এই অভিযোগ করেছেন।

যে গানের দুটি লাইন লিখে স্টোরিতে দিয়েছেন সঞ্জয়, সেটি লালনের গানের অংশ তা জানেন কি না, জানতে চাইলে ওসি বলেন, 'কোনো কিছু জানার থাকলে থানায় আসেন। আমি এখন ব্যস্ত আছি, কথা বলতে পারব না।' বলে ফোন কেটে দেন ওসি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে রাত সোয়া ১০টার দিকে ভেদরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান বলেন, 'এই বিষয়ে কিছু বলতে পারব না। কোনো কিছু জানার থাকলে থানায় গিয়ে দেখা করেন।'

 


Link copied