ব্রাহ্মণবাড়িয়ায় ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে যুবককে গণধোলাই

Anweshan Desk

ডেস্ক রিপোর্ট

২৩ এপ্রিল ২০২৪, ১২:২৫ পিএম


ব্রাহ্মণবাড়িয়ায় ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে যুবককে গণধোলাই

ছবি : ভুক্তভোগী আল আমিন মিয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ধর্মানুভূতিতে আঘাত দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে আল আমিন মিয়া (২৫) নামের এক যুবককে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয় জনতা।

সোমবার (২২ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার আউলিয়া বাজারে স্থানীয় জনগণ অভিযুক্ত যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলে তিনি তার মতবাদের পক্ষে যুক্তি উপস্থাপন করেন। এতে তৌহিদী জনতা উত্তেজিত  হয়ে তাকে গণধোলাই দেন। পরে বিজয়নগর থানা ও আউলিয়া বাজার পুলিশ ফাঁড়ির একটি টিম পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ওই যুবককে বিজয়নগর থানা হেফাজতে নিয়ে যান।

অভিযুক্ত যুবক আল আমিন মিয়া উপজেলার পাহাড়পুর ইউনিয়নের ভিটিদাউদপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে।

যেই ফটোকার্ডটি পোস্ট করার কারণে তাকে জিজ্ঞাসাবাদ এবং হামলা করা হয়। 

স্থানীয়রা জানান, ইসলামবিদ্বেষী মনোভাব নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত প্রচারণা ও ধর্মের সাথে সাংঘর্ষিক বিভিন্ন পোস্ট করতেন এ যুবক। রাতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করলে তিনি মতবাদের পক্ষে যুক্তি তুলে ধরেন। এ সময় উপস্থিত তৌহিদি জনতা উত্তেজিত হয়ে তাকে গণধোলাই দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন, কেউ তার মতবাদের পক্ষে যুক্তি দিলে তাকে গণধোলাই দিতে হবে, এমনটা একটি অসভ্য সমাজেই সম্ভব। যুক্তির পরিবর্তে যারা যুক্তি দিতে পারে না, তাদের পক্ষেই এগুলো সম্ভব। এসব বর্বর এবং পাশবিক আচরণ। সরকার যদি অসাম্প্রদায়িক দেশ চায় তবে প্রশাসনের উচিৎ হবে অনতিবিলম্বে হামলায় অভিযুক্তদের গ্রেফতার করা এবং নিজের মতবাদের পক্ষে যুক্তি উপস্থাপনকারী যুবককে সসম্মানে মুক্তি দেয়া৷ 

এ বিষয়ে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুল ইসলাম বলেন, অভিযুক্ত যুবককে পুলিশের হেফাজতে আনা হয় এবং পরবর্তীতে তার বিরুদ্ধে ২৯৫/২৯৮ ধারায় মামলা রজু করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


Link copied