বান্দরবানে মাদ্রাসায় ছাত্র বলাৎকার : হাফেজ গ্রেফতার

Anweshan Desk

Anweshan Desk

০৩ মার্চ ২০২৪, ১৬:২৮ পিএম


বান্দরবানে মাদ্রাসায় ছাত্র বলাৎকার : হাফেজ গ্রেফতার

ছবি : গ্রেফতার শিক্ষক হাফেজ আব্দুল্লাহ আনোয়ার

বান্দরবান সদরের বনরুপা পাড়া এলাকার ইসলামিয়া শিক্ষা কেন্দ্র নামক একটি মাদ্রাসায় ১০ বছর বয়সী এক শিক্ষার্থীকে বলাৎকারের দায়ে ওই মাদ্রাসার শিক্ষক হাফেজ আব্দুল্লাহ আনোয়ারকে (২৪) আটক করেছে পুলিশ। অভিযোগ দায়ের পর রবিবার সকালে (৩ মার্চ) তাকে মাদ্রাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

আটক হাফেজ আব্দুল্লাহ আনোয়ার (২৪) কক্সবাজারের রামু উপজেলার টেকপাড়া এলাকার আবদুল মোতালেবের ছেলে।

স্থানীয়রা জানান, শনিবার রাত ১১টার দিকে মাদরাসার শিক্ষক আব্দুল্লাহ আনোয়ার ওই শিশুকে হোস্টেল থেকে তার (শিক্ষকের) রুমে নিয়ে গিয়ে জোরপূর্বক বলাৎকার করেন। পরে মাদরাসায় আটকে ভয়ভীতি দেখান। সকালে শিশুটির বাবা তাকে দেখতে এলে সবকিছু খুলে বলে সে। শিশুটির বাবা তার স্বজনদের বিষয়টি জানিয়ে থানায় অভিযোগ করলে পুলিশ অভিযুক্ত শিক্ষক হাফেজ আব্দুল্লাহ আনোয়ারকে আটক করে। এর আগে আরও কয়েকজন শিক্ষার্থী এই শিক্ষা কেন্দ্রে বলাৎকারের শিকার হয়েছে বলে জানান স্থানীয়রা।

শিশুটির বাবা জানান, ছেলেকে দেড় বছর আগে হেফজ পড়াতে বনরুপা এলাকার ইসলামিয়া মাদরাসায় মাসিক বেতনের ভিত্তিতে আবাসিকে রেখে পাড়ালেখা করতে দেন। এরইমধ্যে কয়েকবার তার ছেলেকে শিক্ষক বলাৎকার করে বলে জানালেও ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার ভয়ে কাউকে কিছুই বলেননি। তবে এবার ধৈর্য্যের বাঁধ ভেঙে যাওয়ায় থানা-পুলিশের সহায়তা নিতে বাধ্য হয়েছেন তিনি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল জানান, ইসলামীয়া শিক্ষা কেন্দ্রের নাজেরা বিভাগের ১১ বছরের আবাসিক এক ছাত্রকে ভয় দেখিয়ে বেশ কয়েকবার বলাৎকার করে একই বিভাগের শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল্লাহ আনোয়ার। শনিবার রাতে একই ঘটনা ঘটলে ওই ছাত্র সকালে তার সহপাঠীদের জানায়। তারা পরিবারের কাছে খবর দিলে সকালে পুলিশ ও পরিবারের সদস্যরা গিয়ে মাদ্রাসা থেকে ওই শিক্ষককে আটক করে ও মাদ্রাসা ছাত্রকে উদ্ধার করে। ওই শিক্ষক মাদ্রাসা ছাত্রটিকে কক্ষের মধ্যে আটক করে রেখেছিল। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


Link copied