শ্রীমঙ্গলের ভীমশীতে ৩টি মন্দিরে চুরি ও মালামাল লুটপাট

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৪ অগাস্ট ২০২২, ২১:০৬ পিএম


শ্রীমঙ্গলের ভীমশীতে ৩টি মন্দিরে চুরি ও মালামাল লুটপাট

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় এক রাতে তিনটি মন্দিরের তালা ভেঙ্গে দানবাক্সের টাকা চুরি ও মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে। বুধবার (৪ আগস্ট) দিবাগত রাতে উপজেলার ভূনবীর ইউনিয়নের ভীমশী গ্রামে এ ঘটনা ঘটে।

 

বৃহস্পতিবার সকালে মন্দিরে চুরি ও লুটপাটের ঘটনা নজরে আসার পরে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। মন্দির কর্তৃপক্ষ ও স্থানীয় হিন্দুদের মধ্যে বিরাজ করছে চাপা আতঙ্ক ও হতাশা। 

May be an image of 2 people

স্থানীয় সূত্র জানা গেছে, ভূনবীর ইউনিয়নের ভীমশী গ্রামের শ্রী শ্রী শ্মশান কালী মাতার মন্দির, গন্ধর্বপুর সার্বজনীন দুর্গা মন্দির এবং উত্তর ভীমশী মন্দিরে বৃহস্পতিবার দিবাগত মধ্যেরাতে এই চুরির ঘটনাগুলো ঘটে।  দুর্বৃত্তরা তালা ভেঙে মন্দিরে প্রবেশ করে পূজাতে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী,দানবাক্স ও পিতলের দুটি মূর্তি চুরি করে নিয়ে যায়। চুরি ও লুটপাটের পর মন্দিরে দানবাক্সগুলো বাইরে ফেলে রাখে তারা।

May be an image of outdoors

 

ভীমশী সার্বজনীন শ্রী শ্রী শ্মশানকালী মন্দিরের সভাপতি শ্রীপদ চক্রবর্তী রাজু জানান,সকালে মন্দিরে পুজো দিতে গিয়ে আমরা এই চুরির ঘটনা জানতে পারি। এই ঘটনায় আমরা শ্রীমঙ্গল থানায় একটি অভিযোগ দিয়েছি।

কারা এই চুরি ও লুটপাটের সাথে জড়িত তা শনাক্ত না করা গেলেও, ভূক্তভোগীদের আশঙ্কা এই ঘটনার সাথে একটি বিশেষ ধর্মের উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসীরা জড়িত থাকতে পারে। 

May be an image of indoor

এ ঘটনা সম্পর্কে পুলিশকে অবহিত করা হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত, অপরাধীদের সনাক্ত করে কাউকে গ্রেফতার করতে পারে নি পুলিশ। 

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম অর রশিদ তালুকদার জানান, আমরা চুরির ঘটনা জেনেছি। মালামাল উদ্ধার ও চোরচক্রকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

৩৭৭ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied