মন্দির ভাংচুরের ঘটনায় বহিষ্কৃত ফয়সাল এখন ইবি ছাত্রলীগ সভাপতি!

Anweshan Desk

জাতীয় ডেস্ক

০৪ অগাস্ট ২০২২, ১৫:৫২ পিএম


মন্দির ভাংচুরের ঘটনায় বহিষ্কৃত ফয়সাল এখন ইবি ছাত্রলীগ সভাপতি!

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে আইন বিভাগের ফয়সাল সিদ্দিকী আরাফাতকে সভাপতি ও অর্থনীতি বিভাগের নাসিম আহমেদ জয়কে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এক বছর তারা এই পদে দায়িত্ব পালন করবেন। গত রোববার (৩১ জুলাই) রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ২৪ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়েছে।

No photo description available.

নব নির্বাচিত সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এর আগে হিন্দু ধর্মালম্বীদের মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় ছাত্রলীগ থেকে বহিষ্কৃত হয়েছিলেন। 

May be an image of text

বিশ্ববিদ্যালয় সূত্র জানা যায়,  ২০১৬ সালের ২৩ মার্চ ইসলামী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির নিচ তলায় অবস্থিত সনাতন ধর্মাবলম্বীদের উপসনালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় সরাসরি জড়িত ছিলেন। বিষয় প্রমাণিত হবার পর ২০১৬ সালের ৩০ মার্চ রাতে তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমে অংশ নেওয়ায় তাকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কারও করা হয়। 

স্থানীয় সূত্র জানা গেছে, আরাফাত কুষ্টিয়া সদর উপজেলার ১১নং আব্দালপুর ইউনিয়নের চেয়ারম্যান আলী হায়দার স্বপনের ভাতিজা। আলী হায়দার স্বপন  ২০১৬ সালের ও ২০২২ সালের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়ী হন। ২০১৯ সালে নাশকতার সাথে জড়িত থাকার অভিযোগে আলী হায়দার স্বপনকে গ্রেফতার করে  ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানা পুলিশ।

আরাফাতের আরেক কাকা  আলী মূর্তজা খসরু ২০০৫ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে বিএনপির ক্ষমতার বিলুপ্তির মুখে কৌশলে ছাত্রলীগে যোগ দেন।

 

 

৪৮৬ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied