মানিকগঞ্জের শিবালয়ে হিন্দু পরিবারের ওপর হামলা, মন্দিরের প্রতিমা ভাঙচুর ও লুটপাট

Anweshan Desk

জাতীয় ডেস্ক

১৯ জুলাই ২০২২, ২১:৫৭ পিএম


মানিকগঞ্জের  শিবালয়ে হিন্দু পরিবারের ওপর হামলা,  মন্দিরের প্রতিমা ভাঙচুর ও লুটপাট

মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলায় এক হিন্দু পরিবারের ওপর হামলা চালিয়ে মারধোর, মন্দিরের প্রতিমা ভাঙচুর ও লুটপাট চালিয়েছে আওলাদ মিয়ার নেতৃত্বে একদল স্থানীয় মুসলমান সন্ত্রাসী। গত ১৮ জুলাই উপজেলার উলাইল ইউনিয়নের ডাকলা গ্রামের সুভাষ চন্দ্র শীলের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় ভিক্টিম গৌরি রানী (৩৭) শিবালয় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

 

অভিযোগ পত্র থেকে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে সোমবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে স্থানীয় সন্ত্রাসী আওলাদের নেতৃত্বে একদল মুসলমান সন্ত্রাসী সুভাষ চন্দ্র শীলের বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। গৌরি রানী এর প্রতিবাদ করলে তাঁকে কিল ঘুসি, লাথি ও বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে আহত করে সন্ত্রাসীরা। এ সময়ে ঐ নারীর স্বামী  সুভাষ চন্দ্র শীল, বড় ছেলে সঞ্জয় কুমার শীল (২৫) এবং ছোট ছেলে সুজয় কুমার শীল (২০) সন্ত্রাসীদের বাঁধা দিতে আসলে তাঁদেরকেও পিটিয়ে জখম করা। এছাড়া বাড়ির ভিতরে মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করা হয়। 

ভিক্টিম নারী অভিযোগ করেছেন, সন্ত্রাসীরা তাঁর গলার চেইন ও ঘরের ভিতর থেকে নগত টাকা লুটপাট করে দিয়ে গেছে। ওনাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে আবারও হামলা চালানোর হুমকি দিয়ে ঐ স্থান থেকে দ্রুত চলে যায় সন্ত্রাসীরা। 

ঘটনার দিন রাতেই  প্রতিকার চেয়ে শিবালয় থানায় অভিযোগ দায়ের করেন ভিক্টিম গৌরি রানী।

১২৭৫ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied