ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির হুজুগ, এবার নরসিংদীর পলাশে হিন্দু যুবক গ্রেফতার

Anweshan Desk

জাতীয় ডেস্ক

১৯ জুলাই ২০২২, ১২:৩৫ পিএম


ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির হুজুগ,  এবার নরসিংদীর পলাশে হিন্দু যুবক গ্রেফতার

নরসিংদীর পলাশ উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল্লাহ ও মোহাম্মদকে নিয়ে কথিত কটূক্তি করে পোস্ট দেয়ার হুজুগ ওঠায়  প্রশান্ত কর শ্রাবন (২৩) নামের এক হিন্দু যুবককে হয়ারানিমূলক গ্রেফতার করেছে পুলিশ।  

 

রোববার (১৭ জুলাই) রাতে উপজেলার জিনারদী ইউনিয়নের রাবান এলাকা থেকে তাকে গ্রেফতার করে পলাশ থানা পুলিশ। শ্রাবন রাবান এলাকার মৃত নারায়ণ কর এর ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, প্রশান্ত কর তাঁর ফেসবুক আইডিতে থেকে আল্লাহ ও ইসলাম ধর্মের নবী মোহাম্মদকে নিয়ে কটূক্তি করেছে বলে হুজুগ তোলে স্থানীয় একটি উগ্রপন্থী মুসলমানদের চক্র। এতে স্থানীয় ধর্মান্ধ মুসলমানরা ক্ষিপ্ত হয়ে প্রশান্ত করের গ্রেফতার ও ফাঁসীর দাবি জানায়। পরিস্থিতি সামাল দেয়ার জন্যে পুলিশ দ্রুত তাঁর বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে হয়রানীমূলক গ্রেফতার করে। 

পলাশ থানার ওসি মো. ইলিয়াছ জানান, গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, হিন্দু ধর্মালম্বীদের নামে ফেসবুকে ভূয়া একাউন্ট খুলে দেশের বিভিন্নপ্রান্তে ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে আক্রমণ, সাম্প্রদায়িক সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট নিত্য-নৈমত্তিক ঘটনায় পরিণত হয়েছে। সরকারের ধর্মীয় মৌলবাদ তোষণ, আইন শৃঙ্খলা বাহিনীর উদাসীনতা ও  নির্লিপ্ততার কারণে এই ঘটনাগুলো একেরপর ঘটছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

৩৭৬ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied