কেরানীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুর

Anweshan Desk

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন ডেস্ক

১৫ জুলাই ২০২২, ১৩:৩৭ পিএম


কেরানীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুর

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে একদল মুসলমান সন্ত্রাসী একটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে। এছাড়া, ঐ মন্দির কমিটির ৩ সদস্যকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

 

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল সাড়ে এগারোটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের  শুভাট্য পাখাইলা পাড়া এলাকার শ্রী শ্রী রক্ষা কালি মন্দিরে এই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্র থেকে জানা যায়, সকালে সাবান ফ্যাক্টরী রোডের শ্রীশ্রী কালী মন্দির ও রাধা গোবিন্দ মন্দির (টিনসেট) এর সামনে ওই মন্দির কমিটির সভাপতি উমেশ চন্দ্র দাস ও তার সাথে মন্টু মজুমদার এবং দীনেশ চন্দ্র বসে ছিলেন। এ সময়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ ফালানের নেতৃত্বে ১০/১৫ জন সাম্প্রাদায়িক সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে মন্দিরের ভিতরে থাকা কালি মূর্তি ও ছোট একটি মনসা প্রতিমা ভাঙচুর করে। এছাড়া মন্দিরের প্রবেশের দরজার পাশের টিনের বেড়া ভেঙে ফেলে। এ সময় মন্দির কমিটির নেতারা বাঁধা দেওয়ার চেষ্টা করলেও তাঁদেরকে মারধোর করে সন্ত্রাসীরা। স্থানীয়দের অভিযোগ, এই হামলার মূলহোতা কেরানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ মিরাজুর রহমান সুমন।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির জানান, মন্দিরের প্রতিমা ভাংচুর ও হামলার ঘটনা শোনার পরে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

১০৫৬ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied