ধর্ম অবমাননার ভুয়া অভিযোগ স্কুলশিক্ষক বরখাস্ত

Anweshan Desk

Anweshan Desk

১৩ ফেব্রুয়ারী ২০২৩, ১৮:৩২ পিএম


ধর্ম অবমাননার ভুয়া অভিযোগ স্কুলশিক্ষক বরখাস্ত

বরখাস্ত স্কুলশিক্ষক প্রীতম সরকার

কুমিল্লার দাউদকান্দিতে  ধর্ম অবমাননার ভুয়া অভিযোগ তুলে প্রীতম সরকার নামক এক সংখ্যালঘু স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে স্কুলটির কর্তৃপক্ষ।  উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস রহমান আজ সোমবার  দুপুরে এ কথা জানান।

তিনি বলেন, সমসাময়িক অসদাচরণ, ধর্মীয় অনুভূতিতে আঘাতজনিত কারণ ও চাকরিবিধি বর্হিভূত কর্মকাণ্ডের কারনে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার দুপুরে নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয় মাঠ এবং নৈয়ার বাজারে একটি গ্রুপ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করছে। বিক্ষোভকারীদের দাবি, প্রীতম নামক ওই শিক্ষক তার ফেসবুক আইডিতে আল্লাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন।

এদিকে এ ঘটনার পর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন তাঁর ফেসবুকে ভিডিও বার্তায় সবাইকে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার অনুরোধ করেন।

তিনি বলেন, নৈয়ার স্কুলের শিক্ষক প্রীতম সরকারের ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মহোদয়। যে ব্যাক্তি হ্যাক করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছে, আইন শৃঙ্খলা বাহিনী তাদের খুঁজে বের করবে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ঘটনাস্থলে আছি। শিক্ষক প্রীতম সরকারকে জনরোষ থেকে রক্ষা করতে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

 

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied