মোহাম্মদকে 'কটূক্তি' করা পোস্ট ফেসবুকে শেয়ার, পীরগঞ্জে হিন্দু যুবক কারাগারে

Anweshan Desk

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন ডেস্ক

১৭ জুন ২০২২, ১৬:২৫ পিএম


মোহাম্মদকে 'কটূক্তি' করা পোস্ট ফেসবুকে শেয়ার, পীরগঞ্জে  হিন্দু যুবক কারাগারে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নবী মোহাম্মদকে নিয়ে কটুক্তি করা একটি পোস্ট ফেসবুকে শেয়ারের অভিযোগ ওঠায়  উজ্জ্বল রায় (২১) নামে এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৫ জুন) রাতে যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম। গ্রেফতারের পর আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়। 

 

আটক উজ্জ্বল রায় পীরগঞ্জ উপজেলার মছনন্দপুর গ্রামের নরেশের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৩ জুন উজ্জ্বল চন্দ্র রায় তাঁর একটি ছদ্মনামের ফেসবুক প্রোফাইল থেকে নবী মোহাম্মদ সম্পর্কে অবমাননাকর একটি পোস্ট ফেসবুকের নিজের টাইম লাইনে শেয়ার করেছে বলে অভিযোগ তোলা হয়।  এতে এলাকাজুড়ে ধর্মান্ধ মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি এলাকায় জানাজানি হলে চাপোড় বাজারে উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতি সামাল দিতে ওই যুবককে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ। বুধবার তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।  

এলাকার অন্য একটি সুত্র জানায়, একজন হিন্দু মেয়ের নামে খোলা ফেসবুক প্রোফাইলটি উজ্জল রায়ের নয়। এই প্রোফাইলটি অন্যকেউ খুলে তাঁকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ চলাকালীন এমন পোস্ট এলাকায় উত্তেজনা বাড়িয়ে দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার অবস্থা হয়েছিল। পরে ওই যুবককে ৫৪ ধারায় আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

১২৯ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied