ইসলামের নবী মোহাম্মদকে নিয়ে ফেসবুকে কমেন্ট অতঃপর এক হিন্দু পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

Anweshan Desk

সংখ্যালঘু নির্যাতন ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৩ পিএম


ইসলামের নবী মোহাম্মদকে নিয়ে ফেসবুকে কমেন্ট অতঃপর এক হিন্দু পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

ধর্ম অবমাননার অভিযোগে হিন্দু পুলিশ কনস্টেবল গ্রেফতার

ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও নবী মোহাম্মদকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে কমেন্ট করার অভিযোগে প্রীতম মন্ডল নামের এক হিন্দু পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতভর অভিযান চালিয়ে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে অভিযুক্ত প্রীতম মন্ডলকে

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামীকে আদালতে প্রেরণ করেছেন।

তিনি জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডলকে সাময়িকভাবে বরাখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা। এ ঘটনায় এলাকার ধর্মান্ধ উগ্রবাদী গোষ্ঠী ক্ষুব্ধ হয়। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়। নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মণ্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা দায়ের করা হয়েছে।

এদিকে ইসলাম ও মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় উগ্রবাদী মুসলমান ধর্মান্ধ গোষ্ঠী। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের সাধারণ মানুষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

১৬৮৯ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied