বছরে দ্বিতীয় বারের মতো প্রতিমা ভাংচুর ।

Anweshan Desk

সংখ্যালঘু নির্যাতন ডেস্ক

২৮ অগাস্ট ২০২২, ১৯:০৪ পিএম


বছরে দ্বিতীয় বারের মতো প্রতিমা ভাংচুর ।

সাতক্ষীরায় দূর্গা প্রতিমা ভাঙচুর

সাতক্ষীরা জেলার সদর উপজেলার ৫ নং শিবপুর ইউনিয়নের কানাডাঙ্গার সার্বজনীন দূর্গা মন্দিরে প্রতীমা ভাংচুর করেছে ধর্মান্ধ উগ্রবাদী মুসলমানরা।

সামনেই দূর্গা পূজা সনাতন ধর্মালম্বীদের একটি বড় উৎসব এটি। আসন্ন দূর্গা পূজাকে কেন্দ্র করেই দেশের বিভিন্ন জায়গায় তৈরি হচ্ছে প্রতিমা তৈরির কাজ। কিন্তু এরই মধ্যে বাংলাদেশের উগ্র ধর্মান্ধ গোষ্ঠী মেতে উঠেছে মূর্তি ভাঙার উৎসবে। কয়েকদিন পূর্বেও মানিকগঞ্জে নবনির্মিত দূর্গা প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ঠিক তার দু'দিনের মাথায় এসে সাতক্ষীরায় প্রতিমা ভাঙচুর করলো সাম্প্রদায়িক গোষ্ঠী।

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের সাথে কথা বললে তারা তাদের অনুভূতি এভাবেই ব্যক্ত করেন যে কিছুদিন আগে বলেছিলাম পূজা এলে আর আনন্দ হয়না। হই আমরা আতঙ্কিত। আজ আমরা আতঙ্কিত হওয়ার কারণটা স্পষ্ট। স্বাধীন দেশে আমরা যাযাবরের মতো ছটফট করে যাচ্ছি।

প্রাণ পাখি একবার চলে গেলে আর এই অভিষপ্ত দেশে জন্ম নিতে ঈশ্বরকে আর বলাবোনা । অনেক দুঃখ ও ক্ষোভ থেকে বলছি। মুক্তি দাও ঈশ্বর আর সহ্য হয়না।

প্রতিবছরই দূর্গা পূজা আসলেই দেশের ধর্মান্ধ উগ্রবাদী মুসলমানরা মেতে ওঠে হিন্দুদের উপাসনালয়গুলো আক্রমণ করার জন্য। এরই ধারাবাহিকতায় এবারও ইতোমধ্যে শুরু হয়ে গেছে ধর্মান্ধদের মূর্তি ভাঙার উৎসব। দেশের সংখ্যালঘুরা বলছেন আদৌ কি তারা পারবেন তাদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা শান্তিতে পালণ করতে৷

৪৭৫ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied