এবার রাঙ্গুনিয়ায় শিব মন্দিরের তালা ভেঙে চুরি

Anweshan Desk

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন

১০ অগাস্ট ২০২২, ২২:২১ পিএম


এবার রাঙ্গুনিয়ায় শিব মন্দিরের তালা ভেঙে চুরি

এবার চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়ায় মন্দিরের তালা ভেঙ্গে চুরি ও মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে (৯ আগস্ট)  উপজেলার পোমরা ইউনিয়নের চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উত্তর পাশে শ্রীশ্রী মগধেশ্বরী শিব মন্দিরে এ ঘটনা ঘটে।

 

মন্দিরের যাতায়াত পথের ইলেকট্রিক লাইটসহ প্রয়োজনীয় আসবাবপত্রও চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। সবকিছু মিলিয়ে পূজোর কাজে প্রয়োজনীয় প্রায় ৫০ হাজার টাকার জিনিসপত্র নিয়ে গেছে বলে জানিয়েছেন মন্দিরের পুরোহিত বিমল চক্রবর্তী।

তিনি বলেন, "গতকাল রাত ১০টায় মন্দির তালাবন্ধ করে বাড়িতে চলে যায়। সকালে এসে দেখি প্রবেশপথের দান বাক্সের তালা ভেঙে ফেলা হয়েছে। এমনকি মন্দিরের ভেতরে থাকা দান বাক্সও ভেঙে টাকা চুরি করা হয়। মন্দিরের লাইটিংয়ের পিলারগুলো ভেঙে দেওয়া হয়। দুইমাস আগেও চুরি হয়েছিল। তখন চুরির বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও থানা প্রশাসনকেও অবহিত করা হয়েছে।"

 স্থানীয় ইউপি সদস্য ইকবাল হোসেন সাদ্দাম বলেন, মন্দির চুরির ঘটনা শুনেছি। এরআগেও অনেকবার চুরি হয়েছে। এর মধ্যে একবার চোর হাতেনাতে ধরা পড়লেও স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা তাদের উদ্ধার করে নিয়ে যান। যার কারণে বারবার চুরির ঘটনা ঘটছে। স্থানীয়দের সহযোগিতায় দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা চলছে।

রাঙ্গুনিয়া সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিলকী জানান, মন্দিরে চুরির বিষয়ে কোনো অভিযোগ এখনো আসেনি। ভুক্তভোগী অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, দেশের সর্বত্র হিন্দু ধর্মালম্বীরা নানা ধরণের নির্যাতন-নিপীড়নের শিকার হয়ে আসছেন। এর মধ্যে বর্তমান সময়ে হিন্দু ধর্মালম্বীদের মালিকানাধীন জুয়েলারী, মন্দির ও বাসভবনে চুরি, ডাকাতি ও মালামাল লূটপাটের ঘটনা আশঙ্কাজনক ভাবে বাড়ছে। এই ঘটনাগুলো একটি বিশেষ ধর্মের উগ্রপন্থীরা পরিকল্পিতভাবে ঘটাচ্ছে বলে ভুক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

৬০৪ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied