মোংলায় মন্দিরে হামলা, কালি ও গণেশ মূর্তি ভাঙচুর

Anweshan Desk

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন

০৭ অগাস্ট ২০২২, ১৪:৪৬ পিএম


মোংলায় মন্দিরে হামলা,  কালি ও গণেশ মূর্তি ভাঙচুর

মোংলায় গভীর রাতে একটি মন্দিরে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী এলাকার কাইনমারী মন্দিরে শনিবার দিবাগত রাতে এ হামলার ঘটনা ঘটে।

 

স্থানীয় সুত্রে জানা গেছে,  মন্দির মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মন্দির সংশ্লিষ্ট লোকজনের সাথে খেলতে আসাদের মধ্যে বাকবিতণ্ডা হয়ে আসছিল কয়েকদিন ধরেই। এ প্রেক্ষিতে মন্দির কমিটির লোকজন মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলতে নিষেধ করে এলাকার ছেলেদেরকে। শনিবার (৬ আগস্ট) বিকাল ৪টার দিকে স্থানীয় ছেলেরা ওই মাঠে খেলতে গেলে তাদের আবারও ঐ স্থানে খেলতে নিষেধ করে মন্দির সংশ্লিষ্টরা। এতে ক্ষিপ্ত হয়ে মন্দির কর্তৃপক্ষকে হুমকি দেয় খেলতে আসা ছেলেরা। এরপর গত রাতে ওই মন্দিরটিতে কালি ও গণেশ মূর্তি ভাংচুর করা হয়।  মূলত খেলাকে কেন্দ্র করে নাকি অন্য কোন কারণ আছে তা অনুসন্ধানে কাজ করছে পুলিশ।  এ ঘটনায় তিনজনকে থানায় জিজ্ঞেসাবাদ করছে পুলিশ।  

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পিযুষ মজুমদার বলেন, শুনেছি শনিবার বিকালে মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলা নিয়ে মন্দির কমিটি ও খেলাতে আসা ছেলেদের মধ্যে ঝগড়াঝাটি হয়েছিল। সেই কারণে কিংবা অন্য কারণেও এ প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটে থাকতে পারে। এ এলাকায় এমন ঘটনা এই প্রথম বলেও জানান তিনি।  

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে রোববার (৭ আগস্ট) ভোরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মন্দিরের সামনের মাঠে ফুটবল খেলতে নিষেধ করলে শনিবার বিকালে দুইপক্ষ বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। ওই বাকবিতণ্ডায় জড়ানো তিনজনকে জিজ্ঞেসাবাদের জন্য থানা আনা হয়েছে।  মূল কারণ উদঘাটনে কাজ চলছে বলেও জানান তিনি।

৩৫৭ বার পঠিত

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied