মসজিদে আজান দেয়ার সময় বজ্রপাতের শকে মুয়াজ্জিনের মৃত্যু

Anweshan Desk

ডেস্ক রিপোর্ট

১০ জুন ২০২৪, ১২:৫৮ পিএম


মসজিদে আজান দেয়ার সময় বজ্রপাতের শকে মুয়াজ্জিনের মৃত্যু

ছবি : মৃত মো. ছায়েদ উল্লাহ

ফেনীর সোনাগাজীতে মসজিদে জোহরের নামাজের আজান দেওয়ার সময় মো. ছায়েদ উল্লাহ (৫০) নামের এক বদলি মুয়াজ্জিনের মৃত্যু হয়েছে। রোববার (৯ জুন) উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের লন্ডনী পাড়া এলাকার হাফেজ আব্দুর রশিদ বাড়ি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

তিনি ওই গ্রামের হাসেম লন্ডনি বাড়ির মৃত হোসেন আহম্মদের ছেলে এবং  ১ ছেলে ও ২ মেয়ের পিতা। রোববার নিজ বাড়ির সামনে জানাজা শেষে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করার কথা রয়েছে।

নিহতের চাচা সাহাব উদ্দিন বলেন, বৃষ্টি ও বজ্রপাতের কারণে হাফেজ আব্দুর রশিদ জামে মসজিদের মোয়াজ্জেম মো. ইয়াসিন আরাফাত আজান দেওয়ার জন্য আসতে না পারায় আমার ভাতিজা ছায়েদ আজান দেওয়ার সময় বজ্রপাতে আইপিএসের শর্ট সার্কিটে বিদ্যুৎস্পর্শে মসজিদে লুটিয়ে পড়েন। পরে অচেতন অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

প্রতিবেশী আব্দুল হামিদ বলেন, ছায়েদ উল্লাহ আমাদের প্রতিবেশী। তিনি অনেক ভালো মানুষ ছিলেন। আমরা শুনেছি, জোহরের আজান দেওয়ার সময় বজ্রপাতে আইপিএসের শর্টসার্কিট থেকে তিনি মারা গেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. শাহাদাত হোসেন বলেন, দুপুর ২টার দিকে ছায়েদ উল্লাহ নামের একজন রোগীকে তার পরিবার হাসপাতালে নিয়ে আসেন। তার শারীরিক পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করা হলেও পরিবারের ইচ্ছায় তাকে ফেনী সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

 


Link copied