ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণ নিয়ে সংঘর্ষ : আহত ২৫

Anweshan Desk

Anweshan Desk

২৭ জানুয়ারী ২০২৪, ১৫:৪৩ পিএম


ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণ নিয়ে সংঘর্ষ : আহত ২৫

সুনামগঞ্জের জগন্নাথপুরে ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় ৫ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ উভয়পক্ষের ১০ জনকে আটক করেছে। 

 

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার জুমার নামাজের পর নোয়াগাঁও ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলের তারিখ নির্ধারণ করা নিয়ে ওই গ্রামের বাসিন্দা আওয়ামী লীগ নেতা শাহ জামান উল্লা মুক্তারের সঙ্গে একই গ্রামের আরেক আওয়ামী লীগ নেতা ইজাজ মিয়ার কথা কাটাকাটি হয়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গ্রামের ফুটবল খেলার মাঠে সংঘর্ষে লিপ্ত হন। এতে উভয়পক্ষের ২৫ জন আহত হয়েছেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

 

এরমধ্যে গুরুতর আহত অবস্থায় ৫ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতরা হলেন- আব্দুল ওয়াকিদ (৫০), আলী হোসেন (৪০), হালিম মিয়া (৩৫), আব্দুল হাদি (৪০) ও শাহিন মিয়া (৪৮)। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক আওলাদ তালুকদার মুগ্ধ বলেন, গুরুতর আহত অবস্থায় ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে।

 

এদিকে, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ১০ জনকে আটক করেছে। জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


Link copied