ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে কলেজ শিক্ষকের ফাঁসির দাবিতে উত্তাল ছাগলনাইয়া

Anweshan Desk

Anweshan Desk

২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০২ এএম


ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে কলেজ শিক্ষকের ফাঁসির দাবিতে উত্তাল ছাগলনাইয়া

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ত্যাগের ঘোষণা ও ইসলামের নবীকে নিয়ে সমালোচনা করায় ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ এনে এক কলেজ শিক্ষকের ফাঁসির দাবিতে গতকাল মঙ্গলবার কলেজ প্রাঙ্গণে তৌহিদি জনতা ও ছাত্র-ছাত্রীদের একাংশ বিক্ষোভ মিছিল করছেন। 

এমনকি ওই কলেজের কিছু শিক্ষক ও কর্মচারীরা ওই শিক্ষককে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে ঢুকতে না দেয়া ও বহিষ্কারের দাবিতে গভর্নিং বডির কাছে সুপারিশ করার সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায়, আলহাজ আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের সমাজকর্ম শিক্ষক মিজানুল হক গত ২৫ ফেব্রুয়ারি তার ফেসবুক আইডি Muhammad Mizanul Huq থেকে ইসলাম ত্যাগের ঘোষণা দেন এবং সেটার উল্লেখ করতে গিয়ে ইসলামের আল্লাহ - নবী এবং কুরআন নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। বিষয়টি জানাজানি হলে পুরো উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও এলকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গতকাল আলহাজ আবদুল হক চৌধুরী কলেজের সমাজকর্ম বিভাগের শিক্ষক মিজানুল হককে গ্রেফতার, কলেজ থেকে বহিষ্কার ও ফাঁসির দাবিতে শতাধিক শিক্ষার্থী এবং এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

ঘটনাটির বিষয়ে অবগত রয়েছেন জানিয়ে বিধি মোতাবেক ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমল।

ছাগলনাইয়া থানার ওসি মো: হাসান ইমাম বলেন, আমরা কলেজ কর্তৃপক্ষ থেকে অভিযোগ পাওয়ার অপেক্ষায় আছি। কতৃপক্ষ অভিযোগ প্রদান করলেই  ব্যবস্থা নেয়া হবে।

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন থেকে আরও


Link copied