ইরানে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় ৯ পাকিস্তানি নিহত

Anweshan Desk

Anweshan Desk

২৮ জানুয়ারী ২০২৪, ০০:৫৯ এএম


ইরানে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় ৯ পাকিস্তানি নিহত

ইরানের দক্ষিণ–পূর্বাঞ্চলীয় সীমান্ত অঞ্চলে বন্দুকধারীদের হামলায় ৯ পাকিস্তানি নিহত হয়েছে। পাকিস্তানের রাষ্ট্রদূত এবং ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে।

 

সম্প্রতি পাকিস্তান ও ইরানের ভূখন্ডে দুই দেশের সামরিক বাহিনীর পাল্টাপাল্টি হামলার পর উত্তেজনাপূর্ণ সম্পর্ক মেরামতের চেষ্টা চলার মধ্যে পাকিস্তান সীমান্তবর্তী ইরানের সারাভান শহরে প্রাণঘাতী এ হামলা হল।

 

তেহরানে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মোহাম্মদ মুদাসসির টিপু এক্স প্লাটফর্মে বলেন, “সারাভানে ৯ পাকিস্তানি হত্যার ভয়াবহ ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি পূর্ণ সমর্থন জানাই। আমরা এই ঘটনায় পুরোপুরি সহযোগিতা করার জন্য ইরানকে আহ্বান জানাচ্ছি।”

 

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলেছে, পুলিশ হত্যার ঘটনার পর পালিয়ে যাওয়া তিন বন্দুকধারীকে খুঁজছে।

 

বালুচ একটি মানবাধিকার গোষ্ঠী হালভাস তাদের ওয়েবসাইটে বলেছে, মারা যাওয়া ৯ জন পাকিস্তানি শ্রমিক। তারা একটি অটো মেরামতের দোকানে কাজ করতে এবং সেখানেই থাকত। আরও তিন শ্রমিক গুলির ঘটনায় আহত হয়েছে।

 

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলেছে, কোনও ব্যক্তি বা গোষ্ঠী সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সারাভান শহরে এই গুলির ঘটনার দায় স্বীকার করেনি।

 

ঘটনাটিকে ভয়াবহ এবং ঘৃণ্য আখ্যা দিয়ে এর নিন্দা জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বালুচ।

 

তিনি বলেন, “আমরা ইরান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছি এবং দ্রুত ঘটনাটি তদন্ত করা এবং জড়িতদের বিচারের আওতায় আনার প্রয়োজনীয়তার বিষয়টি তাদের কাছে তুলে ধরেছি।”

 

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমিরআব্দুল্লাহিয়ানের সোমবারেই পাকিস্তান সফরের কথা রয়েছে। তার আগে দিয়ে সীমান্তে এ বন্দুক হামলার ঘটনা ঘটল।


Link copied